বাংলাদেশের সহায়তার জন্য মালদ্বীপের রাষ্ট্রপতির কৃতজ্ঞতা

মালদ্বীপের রাষ্ট্রপতি ইব্রাহীম মোহাম্মদ সোলিহ, তাঁর দেশের আর্থ-সামাজিক উন্নয়নে কয়েক বছর ধরে বাংলাদেশ থেকে পাওয়া সহায়তার জন্য কৃতজ্ঞতা জানিয়েছেন।

বাংলাদেশের নতুন হাইকমিশনার রিয়ার অ্যাডমিরাল এস.এম. আবুল কালাম আজাদের পরিচয়পত্র পেশ অনুষ্ঠানে এই অভিমত দেন মালদ্বীপের রাষ্ট্রপতি ।

বুধবার (৬ এপ্রিল) সকালে রাজধানী মালেতে রাষ্ট্রপতি কার্যালয়ে পরিচপত্র করেন হাইকমিশনারের। এই সময়ে দূতালায় প্রধান মোহাম্মদ সোহেল পারভেজসহ মালদ্বীপের প্রেসিডেন্ট অফিসের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। রাষ্ট্রপতি সোলিহ বাংলাদেশের রাষ্ট্রদূতকে স্বাগত জানান।

Travelion – Mobile

পরিচয়পত্র পেশের পর সৌজন্যে বৈঠকে রাষ্ট্রপতি ও হাইকমিশনারের দুই দেশের মধ্যে উচ্চ পর্যায়ের সফরের সময় স্বাক্ষরিত সহযোগিতার নতুন চুক্তি বাস্তবায়নের মাধ্যমে বিদ্যমান দ্বিপাক্ষিক সহযোগিতাকে আরও জোরদার করার উপায় নিয়ে আলোচনা করেন।

এছাড়া বৈঠকে কোভিড-১৯ টিকাদান, সক্ষমতা বৃদ্ধি, স্বাস্থ্যসেবা উন্নয়ন, উচ্চ শিক্ষা ও অভিন্ন স্বার্থের বিষয়ে আঞ্চলিক ও আন্তর্জাতিক সহযোগিতা নিয়ে আলোচনার হয় ।

মালদ্বীপের রাষ্ট্রপতি তার দেশের অর্থনীতিতে অবদান রাখা প্রবাসী বাংলাদেশি কর্মীদের কল্যাণ ও সুরক্ষা নিশ্চিতের প্রতিশ্রুতির দেন ।

বাংলাদেশের হাইকমিশনার মহামারিকালীন মালদ্বীপে কর্মরত বাংলাদেশি নাগরিকদের দেওয়া সহায়তার জন্য ও বৈষম্য ছাড়াই সবার জন্য টিকা দেওয়ার সুযোগ সহজ করার জন্য মালদ্বীপ সরকারকে ধন্যবাদ জানান।

তিনি বাংলাদেশের জনগণের জন্য অ্যাস্ট্রাজেনেকা ভ্যাকসিন উপহার দেওয়ার জন্য মালদ্বীপ সরকারকে ধন্যবাদ জানান।

মালদ্বীপের বাংলাদেশের নতুন হাইকমিশনার রিয়ার অ্যাডমিরাল এস এম আবুল কালাম আজাদ ১৯৮৭ সালে বাংলাদেশ নৌবাহিনীতে যোগ দেন। তিনি নৌবাহিনীর বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন। পররাষ্ট্র মন্ত্রণালয়ে যোগ দেওয়ার আগে তিনি নৌবাহিনীর ফ্লিট কমান্ডারের দায়িত্বে ছিলেন।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!