ফ্লাইটে উঠে পড়ল করোনা আক্রান্ত, ২৭০ যাত্রী হাসপাতালে!

প্রস্তুতি সম্পন্ন। আর কয়েক মুহুর্তের মধ্যেই ভারতের কোচি বিমানবন্দর থেকে সংযুক্ত আরব আমিরাতের দুবাই উড়ে যাবে উড়োজাহাজ। ঠিক সেই সময়ই খবর হল যে, ব্রিটেনের এক নাগরিকের দেহে রয়েছে মারণ জীবাণু করোনা। যা শুনেই হুলুস্থুল পড়ে যায়। ২৭০ জন যাত্রীকে নামিয়ে সঙ্গে সঙ্গে খালি করা হয় পুরো উড়োজাহাজ, ভারতের ইন্ডিয়ান এক্সপ্রেসের প্রতিবেদনের এমনই বর্ণনা ঘটনার।

কর্তৃপক্ষ জানিয়েছে যে, ১৮ জনের সঙ্গে যাত্রা করছেন ওই ব্রিটিশ নাগরিক। কেরালায় সফরকালেই তাঁর শরীরে মেলে করোনা জীবাণু। তাঁকে আইসোলেশন ওয়ার্ডেই রাখা হয়েছিল। কিন্তু, হঠাৎ করেই কাউকে না বলে আইসোলেশন থেকে বেরিয়ে কোচি বিমানবন্দরে এসে হাজির হন তিনি।

কোচি বিমানবন্দরের মুখপাত্র জানিয়েছেন যে, প্রথমে সিদ্ধান্ত হয়েছিল ওই বিমানের ১৯ ব্রিটিশ নাগরিককেই নামিয়ে দেওয়া হবে। পরে সেই সিদ্ধান্তের বদল হয়। দুবাইগামী বিমান থেকে সকল যাত্রীকে নামিয়ে দেওয়া হয়।

Travelion – Mobile

যাত্রীদের হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। শারীরিক পরীক্ষার পর তাদের ছাড়া হবে বলে জানানো হয়েছে। ওই ব্যক্তির সংস্পর্শে এসে কেউ করোনায় আক্রান্ত হয়েছেন কিনা তা জানতেই এই পদক্ষেপ।

মহারাষ্ট্রের পরই কেরালায় সব বেশি মানুষ করোনাভাইরাস আক্রন্ত। করোনা আক্রান্ত সন্দেহে শনিবার কেরালায় ১০৬ জনকে হাসপাতালে ভর্তি হয়েছেন। নজরদারিতে রয়েছেন যারা তাদের বাড়িতে সরাসরি খাবার পাঠিয়ে দিচ্ছে বিজয়ন সরকার। ট্রেনে করে যারা কেরালায় প্রবেশ করছেন তাদের পরীক্ষার নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী।

ভারতে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১০৭। স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া তথ্য অনুশারে, কেরালা, রাজস্থায়, উত্তরপ্রদেশ ও দিল্লিতে নতুন করে করোনাভাইরাস আক্রান্তের খবর মিলেছে।

শনিবারই করোনাভাইরাসকে ‘নোটিফায়েড ডিজাস্টার’ বলে বর্নিত করেছেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধন।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!