‘ফোবানার সুনাম ক্ষুন্ন করতে তৎপর চক্রান্তকারীরা’

নিউইয়র্কে যৌথ সংবাদ সম্মেলনের নিন্দায় কর্তৃপক্ষ

‘লাগোয়ার্ডিয়া ম্যারিয়ট ও নাসাউ কলসিয়ামের ফোবানা নেতৃবৃন্দের যৌথ সংবাদ সম্মেলন’ এই ব্যানারে নিউইয়র্কে স্থানীয় সময় গত রবিবার (২৭ অক্টোবর) অনুষ্ঠিত সংবাদ সম্মেলনের তীব্র নিন্দা জানিয়েছে ফেডারেশন অব বাংলাদেশি অ্যাসোসিয়েশনস ইন নর্থ আমেরিকার (ফোবানা) কর্তৃপক্ষ।

এক বিবৃতিতে ফোবানা এক্সিকিউটিভ কমিটির চেয়ারম্যান শাহ হালিম, ভাইস চেয়ারম্যান ও মিডিয়া সাব কমিটির চেয়ারম্যান জাকারিয়া চৌধুরী এবং এক্সিকিউটিভ সেক্রেটারি আহসান চৌধুরী ওই সংবাদ সম্মেলনের তীব্র নিন্দা জানিয়ে বলেন, এক শ্রেণির প্রতারক চক্র সংগঠনের নাম ভাঙিয়ে ফোবানার সুনাম ক্ষুন্ন করার চেষ্টায় লিপ্ত রয়েছে। এই প্রতারক চক্রের বিরুদ্ধে ইতিমধ্যেই যুক্তরাষ্ট্রের আদালতে মামলা চলমান রয়েছে।

বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন যে, ফোবানার কার্যকরি কমিটির কোন সদস্য বা নাসাউ কলসিয়ামে অনুষ্ঠিত স্বাগতিক কমিটির কোন নেতৃবৃন্দ এই অবৈধ সংবাদ সম্মেলনে অংশগ্রহন করেনি। কিছু সংখ্যক স্বার্থান্ধ ও সুবিধাবাদী মহল তাদের নিজেদের স্বার্থসিদ্ধীর উদ্দেশ্যে ফোবানার বিরুদ্ধে ক্রমাগত ষড়যন্ত্র করে চলেছে। এই অসৎ চক্রান্তের বিরুদ্ধে সবাইকে সতর্ক দৃষ্টি রাখার অনুরোধ জানানো হচ্ছে।

Travelion – Mobile

বলেন যে, নাসাউ কলসিয়ামে অনুষ্ঠিত ৩৩তম ফোবানায় নির্বাচনে সাফল্য অর্জন করতে না পারায়, ফোবানার সদস্যভুক্ত “বাগডিসি” সংগঠনের কতিপয় শীর্ষ স্থানীয় কর্মকর্তা একটি চিহ্নিত চাক্রান্তকারী মহলের ফাঁদে পড়ে ফোবানার বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত হতে যাচ্ছেন।

এর সঙ্গে ফোবানার সদস্যভুক্ত আরও চারটি সংগঠন স্বদেশ বাংলাদেশ, ফ্রেন্ডস অ্যান্ড ফ্যামিলী ইন্ক, ফ্রেন্ডস অ্যান্ড ফ্যামিলী মেরিল্যান্ড এবং ‘সুন্দরবন’-এর দল প্রধানরা এই অনুষ্ঠানে সক্রিয় ভুমিকা রাখতে দেখা যায়।

এই চক্রান্তকারী মহলের কর্মকান্ড ইতিমধ্যেই ফোবানা নির্বাহী কমিটির দৃষ্টিগোচর হয়েছে এবং ফোবানার সুনাম ক্ষুন্নকারী ব্যক্তিবর্গদের/মহলের বিরুদ্ধে গত এক বছর ধরে আইনগত ব্যবস্থা সক্রিয়ভাবে প্রক্রিয়াধীন রয়েছে।

২৭ অক্টোবর অনুষ্ঠিত এই সাংবাদিক সম্মেলনে ফোবানার সদস্যভুক্ত সংগঠনের কর্মকর্তাদের উপস্থিতি ফোবানা কনস্টিটিউশন এবং অপারেটিং প্রসেডিউর বহির্ভুত উল্লেখ করে বিবৃতিতে বলা হয়, এ ব্যাপারে অনতি বিলম্বে তদন্ত কমিটি গঠন করে ফোবানা কনস্টিটিউশন এবং অপারেটিং প্রসেডিউর অনুসারে কঠিন ব্যবস্থা গ্রহন করা হবে।

ফোবানা নেতৃবৃন্দরা এই চক্রান্তকারী মহলের বিভিন্ন কর্মকান্ডের বিরুদ্ধে সবাইকে সতর্ক থাকার আহ্বান জানান।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!