ফিলাডেলফিয়া সিটি কাউন্সিল অ্যাট লার্জ নির্বাচিত বাংলাদেশি নীনা আহমেদ

যুক্তরাষ্ট্রের পেনসিলভেনিয়া অঙ্গরাজ্যের ফিলাডেলফিয়া সিটির ডেমোক্র্যাটিক পার্টি থেকে ‘সিটি কাউন্সিল অ্যাট লার্জ’ পদে বিজয়ী হয়েছেন বাংলাদেশি আমেরিকান ড.নীনা আহমেদ।

গত ৭ নভেম্বর অনুষ্ঠিত নির্বাচনে ৯ জন প্রার্থীর মধ্যে ড. নীনা আহমেদসহ আরো ৪ জন বিজয়ী হন। এর আগে ড. নীনা এই সিটির ডেপুটি মেয়র হিসেবে দায়িত্ব পালন করেন।

সিটি মেয়রের মতোই পুরো সিটির ভোটে কাউন্সিল অ্যাট লার্জ পদ প্রার্থীদের বিজয়ী হতে হয় অর্থাৎ মেয়রের সমান্তরাল ক্ষমতার অধিকারী থাকেন তারা এবং সিদ্ধান্ত গ্রহণে মেয়রকে সার্বক্ষণিক পরামর্শ/সহযোগিতা করেন।

ফিলাডেলফিয়া সিটির ডেপুটি মেয়র হিসেবে দায়িত্ব পালন করেন  ড. নীনা আহমেদ
ফিলাডেলফিয়া সিটির ডেপুটি মেয়র হিসেবে দায়িত্ব পালন করেন ড. নীনা আহমেদ

রাজনীতিবিদ হওয়ার পাশাপাশি ড.নীনা আহমেদের একজন আণবিক জীববিজ্ঞানী ও একজন উদ্যোক্তাও। ২১ বছর বয়সে, তিনি বাংলাদেশ থেকে মার্কিন যুক্তরাষ্ট্রে পাড়ি জমান। তিনি পেনসিলভানিয়া বিশ্ববিদ্যালয় থেকে রসায়নে পিএইচডি অর্জন করেন।

Travelion – Mobile

তিনি ন্যাশনাল অর্গানাইজেশন ফর উইমেনের ফিলাডেলফিয়া অধ্যায়ের প্রেসিডেন্ট এবং প্রেসিডেন্ট ওবামার এশিয়ান আমেরিকান প্যাসিফিক আইল্যান্ডার জাতীয় কমিশনে কাজ করেছেন।

ড. নীনা আহমেদের বিজয়ে ফিলাডেলফিয়াসহ পুরো আমেরিকায় বাংলাদেশি কম্যুনিটিতে আনন্দ উল্লাস চলছে।

একই দিন অনুষ্ঠিত মিলর্বন বরোর কাউন্সিল নির্বাচনে দুই বাংলাদেশি বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী হয়েছেন। এর মধ্যে মো. নূরুল হাসান তৃতীয়বারের মতো বিজয়ী হয়েছেন। আর নতুন প্রজন্মের সালাহ উদ্দিন মিয়া এবারই প্রথম নির্বাচনের প্রার্থী হয়ে কাউন্সিলার নির্বাচিত হন।

বাংলাদেশি আমেরিকান কমিউনিটি ফোরাম অব পেনসিলভেনিয়ার পক্ষ থেকে কাউন্সিল অ্যাট লার্জ পদে ড. নিনা আহমেদ এবং মিলর্বন বরোতে কাউন্সিলম্যান পদে মো নূরুল হাসান ও সালাহ উদ্দিন মিয়া জয়ী হওয়ায় অভিনন্দন জানানো হয়েছে।

সব খবর জানতে, এখানে ক্লিক করে আকাশযাত্রার ফেসবুক পেইজে লাইক দিয়ে যুক্ত থাকার অনুরোধ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!