প্রবাসী সাংবাদিক জনির নতুন উপন্যাস ‘সন্ধ্যাতারার নামে’

প্রকাশিত হলো সংযুক্ত আরব আমিরাত প্রবাসী সাংবাদিক ও লেখক কামরুল হাসান জনির নতুন উপন্যাস ‘সন্ধ্যাতারার নামে’।

দুবাইয়ে অনুষ্ঠিতব্য বাংলাদেশ বইমেলা উপলক্ষে বইটি প্রকাশ করেছে ঢাকার সাহিত্যদেশ প্রকাশনী। প্রকাশে পৃষ্ঠপোষকতা করেছে দুবাইয়ের বই পড়ুয়াদের সংগঠন আরবান রিডার্স। বইয়ের শৈল্পিক প্রচ্ছদ করেছেন মনিরুজ্জামান পলাশ।

লেখক কামরুল হাসান জনি বলেন, ‘সমসাময়িক সমাজ চিত্রকে সঙ্গী করে সেলুলার ফোন সাধারণের হাতের নাগালে আসতে শুরু করার সময়কাল ধারণ করে উপন্যাসের চরিত্রায়ণ করা হয়েছে। আবেগ, আগ্রহ, প্রেম ও বিরহ-বিচ্ছেদ এর মূল উপজীব্য। আশা করছি এটি সর্বস্তরের পাঠকের ভালো লাগবে।’

Travelion – Mobile

উপন্যাসটির বিষয়ে কথাসাহিত্যিক ও সাংবাদিক সোহেল অটল লিখেছেন, ‘সন্ধ্যাতারার নামে’ বিষণ্ণ এক প্রেমের গল্প। বিষণ্ণ বলছি এই অর্থে, পড়া শেষ হলে পাঠকের মন খারাপ হবে। তবে এই প্রেমের গল্প থেকে পাঠক শক্তিও পাবেন। ভালোবাসার শক্তি। পাঠকের ভালোবাসতে ইচ্ছে হবে।

আরবান রিডার্সের সংগঠক নওশের আলী বলেন, ‘প্রবাসে দেশীয় সাহিত্যচর্চায় আমরা নিয়মিত উৎসাহ দিয়ে যাচ্ছি। পাঠকদের বই পড়তে, লেখকদের লিখতে আর প্রবাসীদের বইয়ের কাছাকাছি রাখতে চেষ্টা করছি। তারই ধারাবাহিকতায় এই উপন্যাস প্রকাশে উদ্যোগ নেওয়া হয়।’

বইটি পাওয়া যাবে দুবাইয়ে অনুষ্ঠিতব্য বাংলাদেশ বইমেলা ও বঙ্গ সংস্কৃতি উৎসবে। এ ছাড়া ঢাকা ও চট্টগ্রামে বইমেলাসহ দেশের যে কোনো প্রান্ত থেকে অনলাইনে উপন্যাসটি সংগ্রহ করা যাবে। বইটির অনলাইন পরিবেশক রকমারি ডটকম।

এর আগে লেখকের চারটি বই প্রকাশিত হয়েছে। এর মধ্যে ‘ঘরে ফেরার গান’, ‘ফেরা’ ও ‘এ পারের হৈম’ নামে তিনটি উপন্যাস। ‘আমিরাতের পথেঘাটে’ নামে একটি ভ্রমণগ্রন্থও রয়েছে।

প্রবাসের সব খবর জানতে, এখানে ক্লিক করে আকাশযাত্রার ফেসবুক পেইজে লাইক দিয়ে যুক্ত থাকার অনুরোধ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!