প্রবাসী দুর্নীতিগ্রস্ত নেতাদের তালিকা চায় ইতালি আওয়ামী লীগ

আওয়ামী সংগঠনের প্রবাসী শাখার কে কোথায় পদ-পদবি ব্যবহার করে অবৈধ বাণিজ্য করছে, দেশ ও দলের স্বার্থে সে ব্যাপারে খোঁজ নেওয়া জরুরী বলে মনে করে ইতালি আওয়ামী লীগ।

আর এ লক্ষ্যে চলমান শুদ্ধি অভিযানে প্রবাসী দুর্নীতিগ্রস্ত নেতাদের তালিকা করা এবং প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য দলীয় সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি অনুরোধ জানিয়েছে সর্ব ইউরো‌পিয়ান আওয়ামী লী‌গের এই পশাখাটি।

রাজধানী রোমের এক রেস্তোরাঁর হল রুমে আয়োজিত এক প্রস্তুতি সভায় এমন অনুরোধ জানান ইতালি আওয়ামী লীগের নির্বাহী কমিটি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশে দুর্নীতি বিরোধী অভিযানকে স্বাগত এবং দলীয় প্রধানকে শুভেচ্ছা জানাতে নেয়া প্রবাসী সমাবেশের প্রস্তুতি নিতে এই সংক্ষিপ্ত সভার আয়োজন করা হয়।

Travelion – Mobile

ইতালি আওয়ামী লীগের সভাপতি জাহাঙ্গীর ফরাজীর সভাপতিত্বে আলোচনায় অংশ নেন সহ-সভাপতি সর্দার লুৎফর রহমান, দ্বীন মোহাম্মদ দিনু ও জামান মোক্তার, সাধারণ সম্পাদক এম এ রব মিন্টু, যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুর রহমান ও মান্নান মাতবর, সাংগঠনিক সম্পাদক স্বপন হাওলাদার, দফতর সম্পাদক জি আর মানিকসহ আরও অনেকে।

এ সময় নেতৃবৃন্দ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি ঘোষণা করেছেন। এই ঘোষণাকে আমরা সাধুবাদ জানাই। তার এমন উদ্যোগের সঙ্গে প্রবাসীরা পাশে আছে এবং থাকবে।

ইতালি আওয়ামী লীগের নবগঠিত কমিটির সদস্যের পদ বন্টন শুরু
ইতালি আওয়ামী লীগের নবগঠিত কমিটির সদস্যের পদ বন্টন শুরু

এর আগে গত সোমবার ইতালি আওয়ামী লীগের নবগঠিত কমিটির সদস্যের পদ বন্টন শুরু করা হয়। রোমের রসই রেস্টুরেন্টে আয়োজিত এক সভায় সকলের ঐক্যমতের ভিত্তিতে সিনিয়র নেতা এবং তরুন নেতাকর্মীদের বিভিন্ন পদ ঘোষনা করে তাদের আনুষ্ঠানিকভাবে চিঠি প্রদান করেন নব নির্বাচিত সভাপতি জাহাঙ্গীর ফরাজী এবং সাধারণ সম্পাদক এম এ রব মিন্টু।

এ সময় সভাপতি জাহাঙ্গীর ফরাজী বলেন, ‘যোগ্য এবং দলের একনিষ্ঠ নেতাকর্মীদের পদ দেয়া হচ্ছে। আমরা জানি পদের চেয়ে যোগ্য নেতা বেশী, চেষ্টা করব আগামী দিনে ঐক্যবদ্ধ শক্তিশালী ইতালি আওয়ামী লীগ গঠন করতে।’

পূর্বের মত পদ নিয়ে কোন বানিজ্য হবে না উল্লেখ করে সাধারণ সম্পাদক এম এ রব মিন্টু বলেন,’দলীয় সভানেত্রী জননেত্রী শেখ হাসিনা নবীন প্রবীনের সমন্বয়ে আগামী দিনে সকল কমিটি করার জন্য নির্দেশ দিয়েছেন। আমরাও ইতালি আওয়ামী লীগ নবীন প্রবীনের সমন্বয়ে সকলের কাছে গ্রহনযোগ্য কমিটি করছি।’

নতুন কমিটির কার্যক্রমে সন্তুষ্টি প্রকাশ করেছেন নেতৃবৃন্দ। তারা বলেন সকল বাধা পেরিয়ে এগিয়ে যেতে হবে আমাদের।

[প্রিয় পাঠক, আকাশযাত্রা প্রবাস বিভাগে আপনিও লিখতে পারেন। রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিকসহ কমিউনিটির নানান খবর, সংগঠনের খবর, ভ্রমণ, আড্ডা,আনন্দ-বেদনার গল্প, ছোট ছোট অনুভূতি, দেশের স্মৃতিচারণসহ যে কোনো বিষয়ে লিখে পাঠাতে পারেন। লেখা ছবিসহ মেইল করুন [email protected] এই ঠিকানায়]

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!