নিউইয়র্কে বাড়লো সাবওয়ে ও বাসের ভাড়া

যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক শহরে সাবওয়ে ও বাসের ভাড়া বাড়ানো হয়েছে। ২০ আগস্ট থেকে নতুন ভাড়া এবং টোল কার্যকর হবে বলে জানা যায়।

বুধবার (১৯ জুলাই) মেট্রোপলিটন ট্রানজিট অথরিটি বা এমটিএ’র বোর্ড সভায় সাবওয়ে, বাস এবং কমিউটার রেলের ভাড়া বৃদ্ধির পাশাপাশি সেতু এবং টানেলে টোল বৃদ্ধি অনুমোদন করেছে।

এমটিএ তাদের ওয়েবসাইটে জানায়, সাবওয়ে এবং বাসের ভাড়া ২.৭৫ ডলার থেকে নতুন করে ২.৯০ ডলার নির্ধারণ করা হয়েছে। সেক্ষেত্রে একটি একক যাত্রার সাবওয়ে এবং বাসের টিকিটের দাম ৩.২৫ ডলার হবে।

Travelion – Mobile

৭ দিনের মেট্রো পাসের দাম ৩৩ ডলার বেড়ে ৩৪ ডলারে কিনতে হবে। আর মাসিক মেট্রো পাস বর্তমানে ১২৭ ডলার দাম বেড়ে ১৩২ ডলার হবে।

যেসব যাত্রীরা এক্সপ্রেস বাস নিয়মিত ব্যবহার করেন তাদের ভাড়া হবে ৬.৭৫ ডলার বেড়ে ৭ ডলার এবং এক্সপ্রেস বাসের ৭ দিনের আনলিমিটেড ভ্রমন পাশের ভাড়া নতুন করে ৬৪ ডলার হবে।

লং আইল্যান্ড রেল রোড বা এলআইআরআর এবং মেট্রো-নর্থের মাসিক টিকিট প্রায় ৪% বৃদ্ধি পাবে।

উপরন্তু, এমটিএ এর মালিকানাধীন সেতু যেমন ভেরেজানো ন্যারো ব্রিজ, ব্রঙ্কস-হোয়াইটস্টোন ব্রিজ এবং কুইন্স-মিডটাউনের মতো টানেলে ইজি পাশ ব্যবহারকারীদের জন্য ৬ শতাংশ টোল বৃদ্ধি পাবে। সেক্ষেত্রে মেইলের মাধ্যমে অর্থ প্রদানকারী গাড়ী চালকেরা ১০ শতাংশ বৃদ্ধি দেখতে পাবেন।

ওয়েব বার্তায় আরো বলা হয় যে, এই বাড়তি অর্থ অপারেশনাল খরচের তহবিল এবং পরিষেবা কর্তন এড়াতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। নিউইয়র্কে নিরাপদ এবং নির্ভরযোগ্য পরিবহন ব্যবস্থা পরিচালনা করার জন্য এমটিএ-এর জন্য ভাড়া এবং টোল রাজস্ব গুরুত্বপূর্ণ।

করোনা মহামারী চলাকালীন একটি সংক্ষিপ্ত বিরতির পরে, এমটিএ প্রতি দুই বছর ভাড়া এবং টোল বৃদ্ধির অনুশীলন পুনরায় শুরু করছে যা একটি শালীন এবং পূর্বাভাসযোগ্য বৃদ্ধি।

প্রবাসের সব খবর জানতে, এখানে ক্লিক করে আকাশযাত্রার ফেসবুক পেইজে লাইক দিয়ে যুক্ত থাকার অনুরোধ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!