নিউইয়র্কে বাংলাদেশি অভিবাসী দিবস-বাণিজ্য মেলা সেপ্টেম্বরে

যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে সেপ্টেম্বরের শেষে অনুষ্ঠিত হবে ‘বাংলাদেশি অভিবাসী দিবস ও বাণিজ্য মেলা-২০২৩’। এতে ‘রেমিটেন্স বাংলাদেশ ফেয়ার’ শোতে টাইটেল স্পন্সর হয়েছে আইএফআইসি ব্যাংক।

প্রবাসের সব খবর জানতে, এখানে ক্লিক করে আকাশযাত্রার ফেসবুক পেইজে লাইক দিয়ে যুক্ত থাকার অনুরোধ

‘সুযোগের উন্মোচনে স্মার্ট অর্থনীতি’ প্রতিপাদ্য নিয়ে মুক্তধারা নিউইয়র্ক এবং ইউএসএ বাংলাদেশ বিজনেস লিংক গ্রেটার নিউইয়র্ক চেম্বার অব কমার্সের সহযোগিতায় নিউইয়র্কের হিলটন মিডটাউন হোটেলে হোটেলে এই প্রোগ্রামের আয়োজন করতে যাচ্ছে।

Travelion – Mobile

অনুষ্ঠানে যুক্তরাষ্ট্র ও বাংলাদেশ উভয় দেশের বিভিন্ন সেক্টরের প্রায় ১২০টি স্টল স্থাপন করা হবে। এতে যুক্তরাষ্ট্রের উদ্যোক্তারা ৮০টি স্টল স্থাপন করবেন এবং বাকি স্টল বাংলাদেশি কোম্পানিগুলো স্থাপন করবে।

মুক্তধারা নিউইয়র্কের প্রতিষ্ঠাতা বিশ্বজিৎ সাহা বলেন, এই ইভেন্টটি বাংলাদেশি বাণিজ্য ও সাংস্কৃতিক শোকেসের একটি নিখুঁত সংমিশ্রণ হিসেবে ডিজাইন করা হয়েছে। যার লক্ষ্য মার্কিন যুক্তরাষ্ট্র-বাংলাদেশের দ্বিপাক্ষিক বাণিজ্য সহজতর করার জন্য অবদান রাখা। এই ইভেন্টে বাংলাদেশি পণ্যের স্টল ছাড়াও আমেরিকায় বাংলাদেশি পণ্য রপ্তানি নিয়ে সেমিনার এবং আমেরিকার মূলধারার ব্যবসায়ীদের জন্য আইটি বিষয়ক সেমিনার হবে।

বিশ্বজিৎ সাহা জানান, যুক্তরাষ্ট্রে রপ্তানি বাড়াতে রপ্তানি উন্নয়ন ব্যুরো এই ট্রেড শোতে অংশ নিতে যাচ্ছে। ইপিবি’র মাধ্যমে ব্যাংকিং ও ফিন্যান্স সার্ভিস, ক্যাপিটাল মার্কেট, রেডিমেড ও টেক্সটাইল, মেডিকেল ও ফার্মাসিউটিক্যালস, এগ্রো অ্যান্ড এগ্রো প্রসেসড, ফুড অ্যান্ড বেভারেজ, আইটি ও আইটি পরিষেবা, চামড়া ও চামড়াজাত পণ্য, হস্তশিল্প, পাট ও পাটের বৈচিত্র্য পণ্য এবং রিয়েল এস্টেটসহ বিভিন্ন সেক্টর থেকে উদ্যোক্তারা এই ট্রেড শোতে অংশ নিচ্ছে।

আরো পড়তে পারেন :
নিউইয়র্কে বাড়লো সাবওয়ে ও বাসের ভাড়া
নিউইয়র্কে শেষ হলো ‘বাংলা বইমেলা’

তিনি জানান, মার্কিন যুক্তরাষ্ট্র থেকে বাংলাদেশে রেমিট্যান্স প্রবাহ বাড়ানোর জন্য কুইন্স নিউইয়র্ক-লাগার্ডিয়া প্লাজা হোটেলে ২৪ সেপ্টেম্বর ‘রেমিটেন্স বাংলাদেশ মেলা’ অনুষ্ঠিত হবে। ব্যাংক, মোবাইল ফিন্যান্সিয়াল সার্ভিস, রেমিটেন্স সংক্রান্ত অ্যাপ সার্ভিস, মানি এক্সচেঞ্জ হাউস এবং রেমিট্যান্স চ্যানেল পার্টনাররা অংশগ্রহণ করবে।

অনুষ্ঠানে সেরা ৩০০ রেমিট্যান্স প্রেরককে আমন্ত্রণ জানানো হবে এবং সেরা ১০ জনকে রেমিট্যান্স পুরস্কার দেওয়া হবে। মেলায় বাংলাদেশের বাণিজ্যিক ব্যাংক ও মানি এক্সচেঞ্জ কোম্পানি অংশ নেবে বলেও জানান তিনি।

প্রবাসের সব খবর জানতে, এখানে ক্লিক করে আকাশযাত্রার ফেসবুক পেইজে লাইক দিয়ে যুক্ত থাকার অনুরোধ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!