নিউইয়র্কে জাতীয় শোক দিবস পালন

যুক্তরাষ্ট্রে নিউইয়র্কের ব্রঙ্কসে আলোচনা, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন, দোয়া মাহফিল ও তবারক বিতরণের মাধ্যমে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করা হয়েছে।

১৫ আগস্ট ব্রঙ্কসের স্টার্লিং-বাংলাবাজার এলাকায় এশিয়ান ড্রাইভিং স্কুলের সামনে যুক্তরাষ্ট্র মুক্তিযুদ্ধের সম্মিলিত স্বপক্ষ শক্তি, যুক্তরাষ্ট্র প্রবাসী সম্মিলিত মুজিব জন্ম শতবর্ষ ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন পরিষদ’র সার্বিক সহযোগতিায় এসব কর্মসূচির আয়োজন করা হয়।

আয়োজিত পবিত্র কুরআন থেকে তেলাওয়াত ও দোয়া পরিচালনা করেন বাংলাবাজার জামে মসজিদের খতীব মাওলানা আবুল কাশেম এয়াহইয়া। এসময় বঙ্গবন্ধু সহ ১৫ আগস্টের শহীদদের আত্মার মাগফেরাত কামনা, দেশ, প্রবাস ও বিশ্ব মানবতার কল্যাণ কামনায় বিশেষ দোয়া করা হয়। শহীদদের স্মরণে দাঁড়িয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়।

Travelion – Mobile

যুক্তরাষ্ট্র প্রবাসী সম্মিলিত মুজিব জন্ম শতবর্ষ ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন পরিষদ এবং জাতীয় শোক দিবস উদযাপন পরিষদ’র আহ্বায়ক আবদুর রহিম বাদশা সভাপতিত্বে এবং অন্যতম সদস্য রেজা আব্দুল্লাহর পরিচালনায় অনুষ্ঠানে প্রবাসি সংগঠনর নেতারা উপস্থিত ছিলেন।

বক্তব্য রাখেন এনআরবি কমার্শিয়াল ব্যাংকের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ইঞ্জিনিয়ার ফরাসত আলী, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের উপদেষ্টা তোফায়েল চৌধুরী, সাবেক সাধারণ সম্পাদক সাজ্জাদুর রহমান সাজ্জাদ, বাণিজ্য বিষয়ক সম্পাদক ফরিদ আলম, বাংলাদেশি-আমেরিকান কমিউনিটি কাউন্সিলের সভাপতি মোহাম্মদ এন মজুমদার, আমেরিকান-বাংলাদেশি ওয়েলফেয়ার অর্গানাইজেশন ইনক’র সভাপতি আব্দুস শহীদ, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ নিউইয়র্ক স্টেট কমান্ডের উপদেষ্টা মুক্তিযোদ্ধা মুন্সী বশির উদ্দিন, বীর মুক্তিযোদ্ধা সাইয়্যিদ মুজিবুর রহমান, বীর মুক্তিযোদ্ধা রঞ্জন কান্ত রায়, যুক্তরাষ্ট্র বঙ্গমাতা পরিষদের সাধারণ সম্পাদক সিরাজ উদ্দিন আহমদ সোহাগ, কবি সুধাংশু কুমার মন্ডল, কবি কামরুন নাহার রীতা, যুক্তরাষ্ট্র জাসদের সাধারণ সম্পাদক নুরে আলম জিকু।

আরও বক্তব্য রাখেন যুক্তরাষ্ট্র জাতীয় শোক দিবস উদযাপন পরিষদ’র প্রধান সমন্বয়কারী শেখ জামাল হোসেন, সদস্য সচিব কাজী রবি-উজ-জামান, যুগ্ম আহ্বায়ক সাইদুর রহমান লিংকন ও শাহীন কামালী সমন্বয়কারী এইচ এম ইকবাল, অর্থ সম্পাদক সেলিম রেজা, আওয়ামী লীগ নেতা কফিল চৌধুরী, সাখাওয়াত আলী, সোহান আহম্মেদ টুটুল, লেইচ চৌধুরী, মাইজুর লস্কর জুয়েল, নাফিকুর রহমান তোরন, খবির উদ্দিন ভূইয়া, রবিউল ইসলাম (কমিশনার), নুরুল আম্বিয়া, নুর হোসেন ফরহাদ, সবুর মাস্টার, সফিক মাস্টার, সাদিকুর রহমাল, আল মামুন সরকার, হুমায়ুন কবির, সরাফত উদ্দিন পাটোয়ারী স্বপন, সালাউদ্দিন, মাহবুব চৌধুরী, কামাল হোসেল রাকিব, রুপ চাঁন মিয়া, আবদুর রহমান।

বক্তারা বলেন, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালী বঙ্গবন্ধু শেখ মুজিব ও তার পরিবারের সদস্যরা বুকের তাজা রক্ত দিয়ে স্বাধীন সার্বভৌম বাংলাদেশ দিয়ে গেছেন। বঙ্গবন্ধুর পলাতক খুনীরা বিদেশে পালিয়ে রয়েছে।

পলাতক খুনীদের দেশে ফেরত পাঠাতে সকলে একযোগে কাজ করার প্রত্যয় ব্যক্ত করে বঙ্গবন্ধুর ঘাতক রাশেদ চৌধুরীকে দেশে ফেরত পাঠাতে মার্কিন সরকারের আশু দৃষ্টি কামনা করেন।

প্রবাসের সব খবর জানতে, এখানে ক্লিক করে আকাশযাত্রার ফেসবুক পেইজে লাইক দিয়ে যুক্ত থাকার অনুরোধ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!