নিউইয়র্কে ‘আহলে বায়াত’ মহাসম্মেলন

যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে আহলে সুন্নাত আল জমাতের উদ্যোগে ‘আহলে বায়াত মহাসম্মেলন’ অনুষ্ঠিত হয়েছে।

গত বুধবার অনুষ্ঠিত মহাসম্মেলনে প্রধান অতিথি ছিলেন জ্যাকসন হাইটস বাংলাদেশি বিজনেস এসোসিয়েশনের সভাপতি গিয়াস আহমেদ।

মুফতি সৈয়দ আনসারুল করিম আল আজহারীর সভাপতিত্বে প্রধান আলোচক ছিলেন বাংলাদেশ থেকে আগত অধ্যাপক আল্লামা সাইয়্যেদ মোহাম্মদ পীরজাদা শফিকুল ইছলাম।

Travelion – Mobile

প্রবাসের সব খবর জানতে, এখানে ক্লিক করে আকাশযাত্রার ফেসবুক পেইজে লাইক দিয়ে যুক্ত থাকার অনুরোধ

অন্যদের মধ্যে আলোচনা করেন মুফতি আবদুল মালেক, মওলানা জোবায়ের আর রশিদ, মওলানা ফায়েক উদ্দিন, মওলানা মোহাম্মদ শহিদুললাহ, আবদুল ওহিদ তুপন প্রমুখ। অনুষ্ঠানটি পরিচালনা করেন মওলানা ওলিউল্লাহ আতিকুর রহমান।

উপস্থিত ছিলেন মাওলানা মাহমুদ, আলআমিন মসজিদের সভাপতি জয়নুল আবেদীন, আহলে বাইত মসজিদের সহ সভাপতি সৈয়দ আশরাফ আলী, সাধারণ সম্পাদক শওকাত আনোয়ার ।

বক্তারা বলেন, কোরআন হাদিসে আহলে বাইতকে (নবী পরিবারকে) শক্ত করে ধরে রাখার এবং তাদেরকে অনুসরণের নির্দেশ থাকলেও আমরা তা পালন করছি না। বরং তাদের হত্যা করা হয়েছে।

তারা আরও বলেন, হযরত আলী , ইমাম হাসান ও ইমাম হোসেইন (আ) কে মুসলমান নামধারীরাই হত্যা করেছে। নবী পরিবারের সদস্যদের হত্যা করে মুয়াবিয়া- ইয়াজিদ- মারওয়ান গংরা জোর করে ক্ষমতা দখল করে। সেই উমাইেযা রাজদরবারে দরবারী আলেম ওলামা দিয়ে আহলে বাইত বিরোধী প্রচারণা চালানো হয়। এসব দরবারী আলেম ওলামা আহলে বাইতের শত্রুদের পক্ষে অনেক ভুয়া হাদিস বরননা করে এবং আহলে বাইতের পক্ষের হাদিসগুলোকে অবজ্ঞা করে। সেই ধারাবাহিকতা এখনো মাদরাসা গুলোতে পড়ানো হয়।

গিয়াস আহমেদ দুঃখ করে বলেন, বর্তমান সমাজের বিখ্যাত আলেম ওলামাগনও আহলে বাইতের হাদিসগুলো জানেন না। আবার যারা জানেস তারা শিয়া তকমা গায়ে লাগবে বলে ভয়ে প্রচার করে না। বর্তমান মাদরাসাগুলোতেও আহলে বাইতের হাদিস পড়ানো হয় না। বরং আহলে বাইতের শত্রুদের হাদিস বেশী করে পড়ানো হয়।

গিয়াস আহমেদ আরও বলেন, পৃথিবীতে কোটি কোটি আলেম-ওলামা-হাফেজ-মুফতি-আল্লামা এবং মওলানা থাকলেও মুসলমনাদের উপর আল্লাহর রহমত নেই। আগের দিনে আহলে বাইতের কদর সমমান ছিল, মিলাদ কেয়াম দরুদ ছিল, ওলি আওলিয়াদের সমমান ছিল। ফলে মুসলমনাদের উপর আল্লাহর রহমত ছিল। অর্ধেক দুনিয়া মুসলমানরা দাপটের সঙ্গে শাসন করেছে।

“এখন গরু খাওয়ার সন্দেহে মুসলমান হত্যা করা হচ্ছে, কোন বিচার নেই। নিজেদের মধ্যে গৃহযুদ্ধে আজ আরব বিশ্ব ধংসযজ্ঞে পরিনত হয়েছে। আলেম ওলামাগন নিজেরদের মধ্যেই বিভিন্ন ফেৎনা ফেসাদে লিপ্ত”।

গিয়াস আহমেদ বলেন, আললাহ রহমত পেতে হলে কোরআন এবং আহলে বাইতকে শক্ত করে ধরে রেখে বিভিন্ন ফেৎনা ফেসাদ থেকে দুরে থেকে মুসলিম বিশ্বের ঐক্যবদ্ধ হবার কোন বিকল্প নেই। প্রতি বছর আহলে বাইতের সম্মেলন হবে বলে গিয়াস আহমেদ ঘোষনা দেন।

প্রবাসের সব খবর জানতে, এখানে ক্লিক করে আকাশযাত্রার ফেসবুক পেইজে লাইক দিয়ে যুক্ত থাকার অনুরোধ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!