নিউইয়র্কের সিটি ইউনিভার্সিটির সিনেটর হলেন বাংলাদেশি শোয়াইব

যুক্তরাষ্ট্রের সিটি ইউনিভার্সিটি অব নিউইয়র্ক (কিউনি), লাগোর্ডিয়া’র সিনেট নির্বাচনে বিজয়ী হয়েছেন বাংলাদেশি-আমেরিকান প্রফেসর শোয়াইব আহমেদ ভূঁইয়া। প্রতিষ্ঠানের যাবতীয় নীতি প্রণয়ন ও বাজেট নির্ধারণ সিনেটের প্রধান কার্যপরিধি।

গতমাসে অনুষ্ঠিত নির্বাচনে সর্বোচ্চ ভোট পেয়ে সিনেটর-অ্যাট-লার্জ নির্বাচিত হন এই বাংলাদেশি-আমেরিকান। নির্বাচনে মোট ভোটার ছিলেন প্রতিষ্ঠানের ২,১৬১ জন শিক্ষক ও কর্মকর্তা-কর্মচারী।

উল্লেখ্য, সিটি ইউনিভার্সিটি অব নিউ ইয়র্ক আমেরিকার সর্ববৃহৎ আরবান-পাবলিক ইউনিভার্সিটি, যেখানে বিশ্ববিদ্যালয়ের ২৫টি ক্যাম্পাসে বিশ্বের প্রায় ১৪২ দেশের ২ লাখ ৭৫ হাজার ছাত্রছাত্রী পড়াশোনা করেন। কিউনির প্রফেসর ও অ্যালামনাইরা বিভিন্ন ক্ষেত্রে এ পর্যন্ত ১৪টি নোবেল পুরস্কার পেয়েছেন।

Travelion – Mobile

প্রফেসর শোয়াইব কিউনি ছাড়াও পেস ইউনিভার্সিটি ও কলম্বিয়া ইউনিভার্সিটিতে কম্পিউটার সায়েন্সের এডজাঙ্কট প্রফেসর হিসেবে অধ্যাপনা করছেন। তাছাড়া তিনি বাচ্চাদের ক্লোথিং ফ্যাশন লাইন ‘কটনি’ এর সিইও।

এর আগে বাংলাদেশে তিনি জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনালের সেক্রেটারি, রোটারি ক্লাবের অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি ও এথিক্স ক্লাব বাংলাদেশের সভাপতি ছিলেন। তিনি বাংলাদেশে ব্যবসা-সফল বিজ্ঞাপনী সংস্থা এড রিপাবলিকের প্রতিষ্ঠাতা সিইও ছিলেন।

ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে বিবিএ ও এমবিএ করার পর শোয়াইব নিউ ইয়র্কে পেস ইউনিভার্সিটিতে কম্পিউটার সায়েন্সে মাস্টার্স করে ২০১৬ সালে সিটি ইউনিভার্সিটি অব নিউ ইয়র্কে যোগ দেন। তার বিজয়ে কংগ্রেসম্যান, কুইন্স বরো প্রেসিডেন্ট, ভার্জিনিয়ার কাউন্সিলওমেন নাইলা আলম, নিউ জার্সির বোগোতা বরো মেয়রসহ অনেকে শুভেচ্ছা জানিয়েছেন।

প্রবাসের সব খবর জানতে, এখানে ক্লিক করে আকাশযাত্রার ফেসবুক পেইজে লাইক দিয়ে যুক্ত থাকার অনুরোধ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!