না ফেরার দেশে মরিশাসপ্রবাসী এক রেমিট্যান্সযোদ্ধা

অকালে না ফেরার দেশে চলে গেলেন মরিশাসপ্রবাসী এক বাংলাদেশি রেমিট্যান্সযোদ্ধা । পেট ব্যথা নিয়ে হাসপাতালে চিকিৎসায় থাকা অবস্থায় মৃত্যূ হয় এই হতভাগ্য প্রবাসীর।

বৃহস্পতিবার (১৪ নভেম্বর) ভোরে মরিশাসের ক্যাম্প জাইবেল জেলার জেনারেল হাসপাতালে মারা যান মোবারক (৩৩) নামের এই প্রবাসী। আগের দিন প্রচণ্ড ব্যথা নিয়ে এই হাসপাতালটিতে ভর্তি হয়েছিলেন তিনি।

মানিকগঞ্জ জেলার সিংগাইর উপজেলার কালাইন্দীর সাহারাইল গ্রামের মো. জামালের ছেলে মোবারক। জীবনের তাগিদে ১৪ মাস আগে হয়েছিলেন মরিশাস প্রবাসী। কাজ করতেন ক্যাম্প জাইবেল জেলার গাডিস গামেন্টসে। দেশে তার স্ত্রী ও এক সন্তান রয়েছে।

 প্রথম নামাজে জানাজা
প্রথম নামাজে জানাজা

বৃহস্পতিবার এশার নামাজের পর রাজধানী পোর্ট লুইসে আল ইহসান ইসলামিক সেন্টারে মোবারকের প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। নামাজের ইমামতি করেন মরিশাসের ইমাম শাকিল আনারাথ। দেশটির মুসলিম কমিউনিটি ও প্রবাসী বাংলাদেশিরা জানাজায় অংশ নেন।

Travelion – Mobile

আল ইহসান ফেনারেল সার্ভিস সুত্রে জানা গেছে, সকল প্রক্রিয়া শেষে আগামী ১৮ সোমবার (নভেম্বর) প্রবাসী মোবারকের মরদেহ দেশে তার পরিবারের কাছে পাঠানো হবে।

[প্রিয় পাঠক, আকাশযাত্রা প্রবাস বিভাগে আপনিও লিখতে পারেন। রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিকসহ কমিউনিটির নানান খবর, সংগঠনের খবর, ভ্রমণ, আড্ডা,আনন্দ-বেদনার গল্প, ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণসহ যে কোনো বিষয়ে লিখে পাঠাতে পারেন। লেখা ছবিসহ মেইল করুন [email protected] এই ঠিকানায়]

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!