পর্তুগালে ধূমপানের নতুন নিয়ম জারি

পর্তুগালে আগামী বছরের জানুয়ারি থেকে, রেস্তোরাঁ, বার এবং নাইটক্লাবের মতো স্থানগুলিতে ধূমপানের অনুমতি দেওয়া হবে যদি তাদের জায়গা ১০০ বর্গমিটারের সমান বা তার বেশি হয় এবং ন্যূনতম সিলিং উচ্চতা তিন মিটার হয়।

আজ বৃহস্পতিবার (২ মে) Diário da República-এ প্রকাশিত অর্থনীতি, সমুদ্র এবং স্বাস্থ্য মন্ত্রণালয়ের যৌথ অধ্যাদেশে আবদ্ধ স্থানগুলির জন্য নতুন নিয়ম জারি করা হয়েছে। আগামী ১ জানুয়ারি থেকে এই নিয়ম কার্যকর হবে।

অধ্যাদেশটি অনুমোদিত সর্বোচ্চ ক্ষমতা, শারীরিক পৃথকীকরণ বা কম্পার্টমেন্টালাইজেশন, বায়ুচলাচল সিস্টেমের ইনস্টলেশন, প্রযুক্তিগত প্রয়োজনীয়তা এবং ন্যূনতম স্থানের আকার সম্পর্কিত নিয়মগুলি প্রতিষ্ঠা করে।

Travelion – Mobile

ধূমপান কক্ষের পৃথকীকরণের ক্ষেত্রে, অধ্যাদেশটি নির্ধারণ করে যে, ধূমপান অনুমোদিত কক্ষ এবং একই বিল্ডিং যেখানে এটি অনুমোদিত নয়- সেই কক্ষগুলির মধ্যে আন্তঃসংযোগ অবশ্যই সঠিকভাবে বায়ুচলাচল এবং স্বয়ংক্রিয়ভাবে দরজাসহ ন্যূনতম ৪ বর্গমিটার বিশিষ্ট একটি অ্যান্টিচেম্বারের মাধ্যমে করতে হবে। ধুমাপান কক্ষ আর ধুমপানমুক্ত কক্ষের প্রবেশ ও প্রস্থান দরজা একযোগে খোলার যাবে না।

অধ্যাদেশে বলা হয়েছে, রেস্তোরাঁ বা পানীয় প্রতিষ্ঠানে, নাচের হলসহ, এমন জায়গা যেখানে গ্রাহকদের জন্য অভিপ্রেত এলাকায় ধূমপানের অনুমতি দেওয়া হয়, এমন জায়গাগুলি স্থাপন করা যেতে পারে, তবে শর্ত থাকে যে তাদের গ্রাহকদের জন্য ১০০ বর্গমিটারের সমান বা তার বেশি এলাকা এবং ন্যূনতম সিলিং উচ্চতা তিন মিটার। সংশ্লিষ্ট অ্যান্টিচেম্বারসহ এই অবস্থানগুলি গ্রাহকদের জন্য উদ্দিষ্ট এলাকার সর্বাধিক ২০% পর্যন্ত দখল করতে পারে।

“যে স্থানে ধূমপানের অনুমতি দেওয়া হয় সেগুলির সংজ্ঞায়িত বা নির্বাচিত করার সর্বাধিক ক্ষমতা প্রতিষ্ঠানের মালিক বা স্থাপনার জন্য নিয়োজিত সংস্থাগুলি উপর রাখা হয়েছে এবং অবশ্যই ভবনে বিশেষ প্রযুক্তিবিদদের দ্বারা যাচাইকৃত অগ্নি নিরাপত্তা ব্যবস্থা রাখতে হবে “৷

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!