দ. আফ্রিকায় বাংলাদেশি তরুণী হত্যার অভিযোগে স্বামী আটক

ফলোআপ

দক্ষিণ আফ্রিকার পুমালাঙ্গা প্রদেশের লাইডেনবার্গে বাংলাদেশি নারী শান্তা ইসলাম (২২) হত্যাকাণ্ডের সন্দেহভাজন স্বামী সুমন মিয়াকে গ্রেফতার করেছে স্থানীয় পুলিশ।

বিষয়টি নিশ্চিত করেছেন শান্তার আত্মীয় দক্ষিণ আফ্রিকা প্রবাসী পলাশ সিকদার।

তিনি জানান, গতকাল সোমবার স্থানীয় সময় বিকেল ৫টায় লাইডেনবার্গ পুলিশ অভিযান চালিয়ে একটি জঙ্গল থেকে সুমনকে আটক করে।

Travelion – Mobile

পুলিশ জানিয়েছে, গ্রেপ্তারের সময় সুমনের কাছ থেকে শান্তার পাসপোর্টসহ প্রয়োজনীয় কাগজপত্র জব্দ করা হয়েছে। শান্তাকে পিটিয়ে ও ছুরিকাঘাত করে হত্যা করার প্রাথমিক আলামত পাওয়া গেছে। জিজ্ঞাসাবাদ শেষে এ বিষয়ে বিস্তারিত জানা যাবে ।

দুয়েকদিনের মধ্যেই সুমনকে আদালতে নেওয়া হবে বলেও জানিয়েছে পুলিশ।

২৮ আগস্ট (রোববার) এক আত্মীয়ের সন্দেহমূলক অভিযোগের ভিত্তিতে লাইডেনবার্গে এলাকায় ভাড়া বাসার দরজা ভেঙে শান্তার মরদেহ উদ্ধার করে স্থানীয় পুলিশ। স্বামীর নির্যাতনের খবর জানার পর বেশ কয়েকদিন ফোনে না পেয়ে পরিবারের অনুরোধে ওই আত্মীয় বাসায় গিয়েছিলেন শান্তার খোঁজে।

আগের খবর : দক্ষিণ আফ্রিকায় নিজ বাসায় বাংলাদেশি নারী খুন, স্বামী পলাতক

বাড়ি টাঙ্গাইল জেলার মির্জাপুর থানার ফলপাড়া গ্রামের শান্তার দীর্ঘদিনের প্রেমের সর্ম্পক ছিল একই জেলার বাসাইল থানার কাঞ্চনপুর গ্রামের সুমন মিয়ার সঙ্গে। প্রেমিক সুমনের সঙ্গে ফোনে বিয়ের মাধ্যমে দক্ষিণ আফ্রিকা পাড়ি দিয়েছিলেন শান্তা ইসলাম এবং লাইডেনবার্গে সংসার সাজিয়েছিলন। সিনথিয়া শিকদার আইডি নিয়ে টিকটিকে বেশ সরব ছিলেন তিনি ।

এর আগে, এক আত্মীয়ের বরাত দিয়ে কমিউনিটি নেতা শফিকুর রহমান জানিয়েছিলেন, নিহতের পরিবারের অভিযোগ ছিল শান্তাকে মানসিক ও শারীরিক নির্যাতন করতো স্বামী সুমন। বিভিন্ন সময় শান্তার পরিবাকে থেকে ব্যবসার জন্য মোটা অংকের টাকা পাঠাতে বাধ্য করে সুমন। নিরুপায় হয়ে টাকা পাঠায় শান্তার পরিবার। সে অর্থ দিয়ে ব্যবসা প্রতিষ্ঠায় গড়ে তুলে সুমন।

এদিকে, চাঞ্চল্যকর এ হত্যার ঘটনার সুষ্ঠু তদন্ত করে দায়ীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি তুলেছে দক্ষিণ আফ্রিকায় প্রবাসী কমিউনিটি সংগঠন, বাংলাদেশ পরিষদ, মুক্তবাংলা ফাউন্ডেশন, টাঙ্গাইল কমিউনিটি অব প্রিটোরিয়া, ইসলামি ফোরাম অব আফ্রিকাসহ বেশ কয়েকটি সামাজিক, সাংস্কৃতিক, ধর্মীয় ও রাজনৈতিক সংগঠন।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!