দেশে ফিরেছেন মালয়েশিয়ায় আটক রায়হান কবীর

মালয়েশিয়ায় প্রবাসী কর্মী নির্যাতন আল-জাজিরা টেলিভিশনে সাক্ষাৎকার দেওয়ার কারণে দেশটির পুলিশের হাতে আটক রায়হান কবির অবশেষে দেশে ফিরেছেন ।

শনিবার (২২ আগস্ট) রাত ১টার দিকে মালয়েশিয়ান এয়ারলাইন্সের একটি ফ্লাইটে ঢাকায় ফিরেছেন রায়হান। হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের একাধিক সূত্র এ তথ্য নিশ্চিত করেছে। রায়হান কবির আটকের পর তার বিরুদ্ধে কোনও অভিযোগ গঠন করেনি দেশটির পুলিশ। তাই তাকে শুক্রবার (২১ আগস্ট) ফেরত পাঠায় মালয়েশিয়ার অভিবাসন বিভাগ।

গত ৩ জুলাই ‘লকডআপ ইন মালয়েশিয়ান লকডাউন-১০১ ইস্ট’ শীর্ষক একটি অনুসন্ধানী প্রতিবেদন প্রকাশ করে আল-জাজিরা টেলিভিশন। এতে দেখানো হয়, মালয়েশিয়া সরকার মুভমেন্ট কন্ট্রোল অর্ডার (এমসিও)-এর মাধ্যমে মহামারির সময়ে অভিবাসীদের প্রতি বৈষম্যমূলক আচরণ করছে।

Travelion – Mobile

সেখানে রায়হান কবিরের একটি সাক্ষাৎকার নেওয়া হয়। এরপর সে দেশের অভিবাসন বিভাগ রায়হানকে খুঁজতে থাকে। ছবি প্রকাশ করে রায়হানের বিষয়ে তথ্য জানানোর অনুরোধ করে তারা। এছাড়া প্রতিবেদনের সঙ্গে আল-জাজিরার সংশ্লিষ্ট কয়েকজনকেও জিজ্ঞাসাবাদ করে তারা। এরপর ২৪ জুলাই রায়হান কবিরকে আটক করে দেশটির পুলিশ।

রাষ্ট্রদূতের সঙ্গে আলাপন : সমসাময়িক বিষয়-ড. মো. নজরুল ইসলাম- বাংলাদেশ রাষ্ট্রদূত বাহরাইন

রাষ্ট্রদূতের সঙ্গে আলাপন : সমসাময়িক বিষয়ড. মো. নজরুল ইসলাম- বাংলাদেশ রাষ্ট্রদূত বাহরাইন ২১ আগস্ট, শুক্রবার – বাহরাইন : বিকাল ৪ টা___বাংলাদেশ : সন্ধ্যা ৭ টা অতিথি আলোচকশাফকাত আনোয়ার-চেয়ারম্যান,বাংলাদেশ স্কুল ও ডেপুটি সিইও-আহলি ইউনাইটেড ব্যাংকজহিরউদ্দিন বাবর-সভাপতি, বাংলাদেশ সমাজ, বাহরাইনমোহাম্মদ শফি উদ্দিন, সিআইপি, প্রবাসী ব্যবসায়িক ব্যক্তিত্ব ও জিএম-প্যাসিফিক গ্রুপইঞ্জিনিয়ার আসিফ আহমেদ, সাধারণ সম্পাদক-বাংলাদেশ সোসাইটি, আই টি কনসালটেন্ট, আলময়য়েড ইন্টা. গ্রুপবশির আহমেদ-সভাপতি, বাংলাদশে সাংবাদিক ফোরামপরিকল্পনা ও গ্রন্থণা : এজাজ মাহমুদসঞ্চালনায় : আহমেদ তোফায়েলসমন্বয়ক : ওমর ফারুক হিমেল

Posted by AkashJatra on Friday, August 21, 2020

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!