ট্র্যাভেল পারমিটে দেশে ফিরবে খোকার মরদেহ, প্রথম জানাজা নিউইয়র্কে

বিএনপি নেতা ও ঢাকার সাবেক মেয়র মুক্তিযোদ্ধা সাদেক হোসেন খোকার মরদেহ বাংলাদেশে পরিবহনের অনুমতি দেয়া হবে বলে জানিয়েছেন নিউইয়র্কে বাংলাদেশ কনস্যুলেটের কনসাল জেনারেল সাদিয়া ফয়জুন্নেছা।

তিনি বলেন, সাদেক হোসেন খোকার মরদেহের সঙ্গে তার স্ত্রীকেও ট্র্যাভেল পারমিট দেয়া হবে। এ নিয়ে কোন সমস্যা হবে না।

জীবিত অবস্থায় দেশে ফেরার আকুতি জানিয়েছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান ঢাকা সিটি করপোরেশনের সাবেক মেয়র সাদেক হোসেন খোকা। এখন তার মরদেহ দেশে আনার চেষ্টা করছে তার পরিবার। যেহেতু তাদের পাসপোর্ট নেই, সেহেতু নিউইয়র্ক থেকে বাংলাদেশে ফেরার একমাত্র উপায় ট্রাভেল পারমিট। আর এই পারমিট দেওয়ার এখতিয়ার নিউ ইয়র্কে বাংলাদেশের দূতাবাস, তথা বাংলাদেশ সরকারের।

Travelion – Mobile

নিউইয়র্কে বাংলাদেশ কনস্যুলেটের কনসাল জেনারেল ট্রাভেল পারমিটের নিশ্চয়তা দেওয়ায় খোকার মরদেহ দেশে ফেরার ক্ষেত্রে আর কোন প্রতিবনন্ধকতা থাকবে না বলে মনে করছেন সবাই।

এদিকে সাদেক হোসেন খোকার প্রথম জানাজা জ্যামাইকা মুসলিম সেন্টারে অনুষ্ঠিত হবে। নিউইয়র্ক সময় সোমবার বাদ আসর এই জানাজা অনুষ্ঠিত হবে। বিএনপি নেতা গিয়াসউদ্দিন বিষয়টি নিশ্চিত করেছেন।

নিউইয়র্কের ম্যানহাটনের মেমোরিয়াল স্লোয়ান ক্যাটারিং ক্যান্সার সেন্টারে চিকিৎসাধীন অবস্থায় বাংলাদেশ সময় আজ সোমবার দুপুর ১টা ৫০ মিনিটে (নিউইয়র্কের স্থানীয় সময় রাত ২টা ৫০ মিনিটে) শেষ নিঃশ্বাস ত্যাগ করেন এই বীর মুক্তিযোদ্ধা।

আগের খবর
নিউইয়র্কে মারা গেছেন সাদেক হোসেন খোকা

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!