জার্মান আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটির আত্মপ্রকাশ

ত্রি বার্ষিক সম্মেলনের ঠিক ৯০ দিনের মধ্যে আত্মপ্রকাশ হল জার্মান আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি। সংগঠনটির কর্মী সমাবেশে তিন বছরের জন্য ১০১ সদস্যর পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়েছে ।

স্থানীয় সময় রোববার (২৭ অক্টোবর) জার্মানীর পঞ্চম বৃহত্তম শহর ফ্রাঙ্কফুর্টের একটি আডিটোরিয়ামে ওই কর্মী সমাবেশ অনুষ্ঠিত হয়। দেশটির সব শহরের বিপুলসংখ্যক নেতাকর্মীর এতে উপস্থিতি হন এবং কমিটির প্রতি পূর্ষ সমর্থন জানান।

২৭ জুলাই অনুষ্ঠিত হয়েছিল বাংলাদেশ আওয়ামী লীগ জার্মানি শাখার ত্রিবার্ষিক সম্মেলন। সম্মেলনে দলীয় কাউন্সিলরদের সরাসরি ভোটের মাধ্যমে তিন বছরের জন্য সভাপতি পুনর্নির্বাচিত হয়েছেন এ কে এম বসিরুল আলম চৌধুরি সাবু এবং সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন আব্বাস আলী চৌধুরী। এরপর সম্মেলনের তিন মাসের মাথায় কর্মী সমাবেশ ডেকে গঠন করা হয়েছে ১০১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি।

সংগঠনটির কর্মী সমাবেশে তিন বছরের পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়ে
সংগঠনটির কর্মী সমাবেশে তিন বছরের পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়ে

জার্মান আওয়ামী লীগের সভাপতি এ কে এম বসিরুল আলম চৌধুরি সাবুর সভাপতিত্বে এবং সিনিয়র সহ সভাপতি জাহিদুল ইসলাম পুলক ও সাধারণ সম্পাদক আব্বাস আলী চৌধুরীর যৌথ পরিচালনায় সমাবেশে বক্তব্য দেন জার্মান আওয়ামী লীগের প্রধান পৃষ্ঠপোষক আমিনুর রহমান খসরু, সিনিয়র উপদেষ্টা নুরুল ইসলাম, সিনিয়র উপদেষ্টা সৈয়দ আহমেদ সেলিম, সিনিয়র সহ সভাপতি ইউনুস আলী খান, সিনিয়র সহ সভাপতি নুরে হাসনাত শিপন, সিনিয়র সহ সভাপতি জিল্লুর রহমান, সিনিয়র সহ সভাপতি জাহাঙ্গীর হোসেন, সিনিয়র সহ সভাপতি আতিকুল ইসলাম সবুজ, সহ সভাপতি আব্দুল মান্নান, সহ সভাপতি আনোয়ার হোসেন, সহ সভাপতি আসমা ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক জাকির হোসেন, সাংগঠনিক সম্পাদক ইঞ্জিনিয়ার হাবিবুর রহমান, সাংগঠনিক সম্পাদক ইঞ্জিনিয়ার কাজী আসিফ হোসেন দীপ, এন আর ভির সিনিয়র সহ সভাপতি নুরুল ইসলাম, হামবুর্গ সভাপতি মুনতাসির হোসেন খোকন, মিউনিখ সভাপতি রাসিল মাহমুদ, স্টুটগার্ট শাখা সভাপতি শাহ মো.আলি আকবর, জার্মান যুবলীগ সভাপতি আমানুল্লাহ ইসলাম ও সাধারণ সম্পাদক কায়সার আলম, জার্মান ছাত্রলীগ সভাপতি দেওয়ান আরেফিন টিপু।

Travelion – Mobile

এছাড়াও টেলিকনফারেন্সে নেতাকর্মীদের উদ্দেশ্যে বক্তব্য দেন সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের সাবেক সভাপতি ও প্রধান উপদেষ্টা এবং জার্মান আওয়ামী লীগের প্রধান উপদেষ্টা অনিল দাস গুপ্ত এবং জার্মান আওয়ামী লীগের সাবেক যুগ্ম সম্পাদক, বর্তমান কার্যনির্বাহী সদস্য তানভির হাসান ছোট মনি।

আওয়ামী লীগের নেতারা বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ গড়তে এবং শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে সকল ষড়যন্ত্র মোকাবেলা করে জার্মান আওয়ামী লীগের নেতাকর্মীদেরকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানান।

সমাবেশে জার্মান আওয়ামী লীগের সভাপতি এ কে এম বসিরুল আলম চৌধুরী সাবু বক্তব্য রাখছেন
সমাবেশে জার্মান আওয়ামী লীগের সভাপতি এ কে এম বসিরুল আলম চৌধুরী সাবু বক্তব্য রাখছেন

জার্মান আওয়ামী লীগের সভাপতি এ কে এম বসিরুল আলম চৌধুরী সাবু বলেন,’আমাদের ত্রিবার্ষিক সম্মেলনকে নিয়ে সম্প্রতি সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের নামে যে বিবৃতি দেয়া হয়েছে তা মিথ্যা, ভিত্তিহীন। এ ধরনের অপপ্রচার দলের বিরুদ্ধে ষড়যন্ত্র বলেই আমরা মনে করি।’

তিনি শিগগিরই তাদের বিবৃতি প্রত্যাহারের আহ্বান জানিয়ে বলেন,“তা না করলে ইউরোপীয়ান আওয়ামী লীগের যড়যন্ত্রকারীদের নেতাদের পদত্যাগে আন্দোলন শুরু করবে জার্মান আওয়ামী লীগ।”

তিনি জানান, জার্মান আওয়ামী লীগ সরাসরি দলীয় সভানেত্রী শেখ হাসিনার নির্দেশে পরিচালিত হয়।

[প্রিয় পাঠক, আকাশযাত্রা প্রবাস বিভাগে আপনিও লিখতে পারেন। রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিকসহ কমিউনিটির নানান খবর, সংগঠনের খবর, ভ্রমণ, আড্ডা,আনন্দ-বেদনার গল্প, ছোট ছোট অনুভূতি, দেশের স্মৃতিচারণসহ যে কোনো বিষয়ে লিখে পাঠাতে পারেন। লেখা ছবিসহ মেইল করুন [email protected] এই ঠিকানায়]

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!