করোনা রোধে জর্ডানের সকল প্রদেশের প্রবেশপথ বন্ধ ঘোষণা

সশস্ত্র বাহিনীর সিদ্ধান্ত

আগামীকাল সকাল ৭ টা থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত রাজধানী আম্মানসহ জর্ডানের সকল প্রদেশের সব প্রবেশপথ বন্ধ থাকবে । এই সময়ের মধ্যে রাজধানী থেকে সারাদেশে যাতায়াত করা যাবে না।

বুধবার জর্ডান সশস্ত্র বাহিনী -আরব আর্মি (জেএএফ) ঘোষণা দিয়েছে। করোনাভাইরাস বিরুদ্ধে লড়াইয়ে দেশটির সরকারের ঘোষিত পদক্ষেপের বাস্তবায়নে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানা গেছে।

জেএএফ-সম্পর্কিত পরিচিত সংস্থা, সুরক্ষা পরিষেবা এবং যাদের কাজের প্রকৃতি রাজধানীতে প্রবেশের অনুমতি দেয় তাদের সে সব অনুমোদিত ব্যক্তিরা এই নিষেধাজ্ঞার আওতায় পড়বে না।

Travelion – Mobile

জেএএফ নাগরিক ও প্রবাসীদের সশস্ত্র বাহিনী কর্তৃক বিভিন্ন সময়ে দেওয়া সকল নির্দেশনা মেনে চলার আহ্বান জানিয়েছে।

এ দিকে জর্ডানে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫৬ জনে দাঁড়িয়েছে। যার মধ্যে বেশিরভাগই দেশটির নাগরিক বাকিরা বিদেশি। তবে কোন প্রবাসী বাংলাদেশি নেই।

বুধবার দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় এ তথ্য দিয়ে জানিয়েছে, আক্রান্তদের মধ্যে ৪২জন জর্ডানিয়ান, ৬ফরাসি, ৩জন ইরাকি, ৩জন ব্রিটিশ, ১ আর্জেন্টিনা এবং ১ জন ফিলিপাইনের নাগরিক রয়েছেন।

মন্ত্রণালয় করোনাভাইরাস সম্পর্কে যে কোন তথ্য জানতে কিংবা জানাতে নাগরিক এবং প্রবাসীদের টোল ফ্রি নম্বর”-১১১ এর মাধ্যমে প্রদত্ত ” “Ask about Corona” (করোনা সম্পর্কে জিজ্ঞাসা) – প্ল্যাটফর্মে পৌঁছানোর আহ্বান জানিয়েছে।

এছাড়া স্বাস্থ্য মন্ত্রণালয়ের অফিশিয়াল ওয়েবসাইটে (corona.moh.gov.jo) ভিজিট করে করােনাভাইরাস সম্পর্কিত সর্বশেষ আপডেট এবং তথ্য পাওয়া যাবে।।

এর আগে আজ সকালে, মহামারী সম্পর্কিত জাতীয় কমিটির মুখপাত্র নাথির ওবায়দাত নিশ্চিত করেছেন যে, জর্ডানে করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত রোগীদের স্বাস্থ্যের অবস্থা ভাল আছে।

ওবায়দাত স্থানীয় মিডিয়াকে জানান, ভাইরাস যাতে না ছড়ায়, তার জন্য প্রতিদিন প্রচুর সংখ্যক মানুষকে পরীক্ষা করা হচ্ছে।

তিনি নাগরিক ও প্রবাসীদের এই দেশে ভাইরাস ছড়িয়ে পড়া রোধের জন্য সরকারী সংস্থার জারি করা স্বাস্থ্য নির্দেশনা অনুসরণ করার আহ্বান জানান।

তবে, আজ সকালে দেওয়া প্রেস বিজ্ঞপ্তিতে স্বাস্থ্যমন্ত্রী সাদ জাবের ইঙ্গিত দিয়েছিলেন যে, জর্ডানে করোনার মামলার সংখ্যা আগামী দু’দিনে সম্ভবত বাড়বে, তারপরে এটি ধীরে ধীরে হ্রাস পাবে।

মন্ত্রী বলেছিলেন, ডেড সি এবং আম্মানের হোটেলগুলিতে কোয়ারেন্টাইনে থাকা ৩৪ জন ভাইরাসের আশঙ্কায় রয়েছেন এবং পরীক্ষার ফলাফলের অপেক্ষায় রয়েছে মন্ত্রণালয় ।

“২৪ টি মেডিকেল টিম হোটেলগুলিতে কোয়ারেন্টাইনে থাকা মানুষের পরীক্ষা করে দেখছে,” মন্ত্রী বলেন।

জাবের আশা করছেন, জর্ডানে এই করোনাভাইরাসে সংক্রামিত ১০০ জনের মধ্যেই সীমাবদ্ধ থাকবে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!