চাইনিজ ভাষা ও সংস্কৃতি কেন্দ্রের উদ্বোধন

বাংলাদেশ এবং চীনের মধ্যে শিক্ষা ও সংস্কৃতির ক্ষেত্রে সহযোগিতার জন্য চালু হয়েছে চাইনিজ ভাষা ও সংস্কৃতি কেন্দ্র।

বাংলাদেশের বেল্ট অ্যান্ড রোড চাইনিজ সেন্টার এবং চীনের নানচিং ভোকেশনাল ইনস্টিটিউট অব ট্রান্সপোর্ট টেকনোলজি-এর যৌথ উদ্যোগে কেন্দ্রটি চালু করা হয়।

গত বুধবার চীনের নানচিং, গুয়াংঝো এবং বাংলাদেশের ঢাকা থেকে অফলাইন এবং অনলাইন উভয় প্লাটফর্মে উদ্বোধনী অনুষ্ঠান আয়োজন করা হয় ।

Travelion – Mobile

বেল্ট অ্যান্ড রোড চাইনিজ সেন্টারের ব্যবস্থাপনা পরিচালক ড. মারুফ মোল্লার পরিচালনা অনুষ্ঠানে এমওইউ স্বাক্ষর এবং নামফলক উন্মোচন করা হয়।

চাইনিজ ভাষা ও সংস্কৃতি কেন্দ্রের চীন প্রান্তের উদ্বোধন অনুষ্ঠান। ছবি : সংগৃহীত
চাইনিজ ভাষা ও সংস্কৃতি কেন্দ্রের চীন প্রান্তের উদ্বোধন অনুষ্ঠান। ছবি : সংগৃহীত

উদ্বোধনী অনুষ্ঠানে শুভেচ্ছা জানান, শেখ হাসিনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. প্রফুল্ল সি সরকার, গ্লোবাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. আনিসুজ্জামান এবং কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ-এর উপাচার্য প্রফেসর ড. এইচ এম জহিরুল হক ।

আকাশযাত্রার ফেসবুক গ্রুপে যোগ দিতে চাইলে এখানে ক্লিক করার অনুরোধ

বক্তব্য রাখেন, নানচিং ভোকেশনাল ইনস্টিটিউট অব ট্রান্সপোর্ট টেকনোলজি এর পার্টি কমিটির সেক্রেটারি চিয়া লিলি, গুয়াংঝোতে অ্যাঙ্গোলা প্রজাতন্ত্রের কনস্যুলেট জেনারেল লেভি গুঞ্জা, বাংলাদেশের বেল্ট অ্যান্ড রোড চাইনিজ সেন্টার এর চেয়ারম্যান ও প্রতিষ্ঠাতা ইঞ্জিনিয়ার শেখ কোরবান আলী এবং বেল্ট অ্যান্ড রোড চাইনিজ সেন্টারের পরিচালক প্রফেসর ইসলাম মো: হাসনাত।।

আরও পড়তে পারেন : যুদ্ধ বন্ধ করুন : জাতিসংঘে প্রধানমন্ত্রী শেখ হাসিনা

বক্তারা, তরুণ প্রজন্মের জন্য একটি সুন্দর ভবিষ্যতকে তুলে ধরতে বাংলাদেশ ও চীনের মধ্যে সাংস্কৃতিক ও শিক্ষামূলক উদ্যোগের আরও বেশি বিনিময়ের আহ্বান জানান।

চীন ও বাংলাদেশ উভয় দেশ থেকে অংশগ্রহণে একটি সাংস্কৃতিক পরিবেশনা মাধ্যমে অনুষ্ঠান শেষ হয়।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!