গ্রিসে ৬ বছর পর বাংলাদেশ কমিউনিটির নির্বাচন

৬ বছর পর অনুষ্ঠিত হতে যাচ্ছে গ্রিসে প্রবাসী বাংলাদেশিদের বৃহত্তর সংগঠন ‘বাংলাদেশ কমিউনিটি ইন গ্রিস’-এর নির্বাচন।

প্রায় ৩৫ হাজারেরও বেশি প্রবাসী বাংলাদেশির বৃহত্তর এই সংগঠনের নির্বাচন লক্ষ্যে ইতোমধ্যে ৮ সদস্যের নির্বাচন কমিশন গঠন করা হয়েছে।

এতে নির্বাচন কমিশনার হয়েছেন বিদায়ী কমিটির সাধারণ সম্পাদক খালেক মাতুব্বর । আর সহকারি কমিশনার হিসেবে আছেন, হাফেজ আব্দুল লতিফ, ওসমান গণি কামাল, জাকির হোসেন, আব্দুল বাছিত, ফজলুল হক, হুমায়ুন কবির ভুইয়া, এস আলম নিপু ও মোশাররফ হাওলাদার।

Travelion – Mobile

আরও পড়তে পারেন : জার্মানিতে অভিবাসন সহজ করবে ‘অপরচুনিটি কার্ড’

মঙ্গলবার স্থানীয় সময় বিকালে গ্রিসে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত আসুদ আহমেদের সঙ্গে মতবিনিময় করেন নির্বাচন কমিশনের সদস্যরা।

এ সময় দূতাবাসের মিনিস্টার মোহাম্মদ খালেদ, প্রথম শ্রম সচিব বিশ্বজিৎ কুমার পাল, বাংলাদেশ কমিউনিটি ইন গ্রিস সদ্যবিদায়ী সভাপতি আব্দুল কুদ্দুস ও সিনিয়র সহ-সভাপতি আহসান উল্লাহ হাসান উপস্থিত ছিলেন।

সভায় নির্বাচন কমিশনের সদস্যরা সবার সহযোগিতায় সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন আয়োজনের প্রত্যাশার সঙ্গে প্রতিশ্রুতি ব্যক্ত করেন।

শান্তিপূর্ণভাবে নির্বাচন সম্পন্ন করার লক্ষ্যে সব ধরনের সহযোগিতা করার আশ্বাস দেন রাষ্ট্রদূত আসুদ আহমেদ।

আরও পড়তে পারেন : ঢাকা-রোম বিমান চালুর জন্য উপমন্ত্রী শামীমের ডিও লেটার

২০১৬ সালে সর্বশেষ অনুষ্ঠিত হয় বাংলাদেশ কমিউনিটি ইন গ্রিসের ৬ষ্ঠতম নির্বাচন। ২০২০ সালে ৭ম নির্বাচন অনুষ্ঠিত হবার কথা থাকলেও করোনা মহামারির কারণে আর সম্ভব হয়নি।

নির্বাচনকে ঘিরে এরই মধ্যে প্র্র্র্র্র্র্র্র্র্র্র্রবাসী বাংলাদেশিদের মধ্যে উৎসাহ উদ্দীপনা দেখা যাচ্ছে। সুষ্ঠুভাবে নির্বাচনের মাধ্যমে প্রবাসীদের কল্যাণে নিবেদিত থাকবে এমন একটি নতুন নেতৃত্বে আসবে; প্রত্যাশা সর্বস্তরের প্রবাসী বাংলাদেশিদের।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!