গ্রিসে স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে ইউরো বাংলা প্রেসক্লাবের ওয়েবিনার

গ্রিসে ওয়েবিনারের (ভার্চুয়াল আলোচনা সভা) মাধ্যমে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন করেছে ইউরো-বাংলা প্রেসক্লাব ।

স্থানীয় সময় ২৯ মার্চ রাতে ইউরো-বাংলা প্রেস ক্লাব সভাপতি জাকির হোসেন চৌধুরী মুন্নার সভাপতিত্বে সাধারণ সম্পাদক নিরব আহমদের পরিচালনায় ‘৫০ বছরের বাংলাদেশ’ শীর্ষক ওয়েবিনার অনুষ্ঠিত হয়।

এতে যুক্ত হন সংগঠনের উপদেষ্টা আন্তর্জাতিক কলামিস্ট ও চিকিৎসক ডা. জিন্নুরাইন জায়গীরদার, লেখক-সাংবাদিক তাইজুল ফয়েজ, সহ-সভাপতি তাজউদ্দিন, যুগ্মসাধারণ সম্পাদক একে আজাদ, সাংগঠনিক সম্পাদক জাবের আহমদ, জাবেদ মাহমুদ, কোষাধক্ষ্য শামসুল হক, দপ্তর সম্পাদক মোহাম্মদ সাঈদ প্রমুখ।

Travelion – Mobile

সভায় বক্তারা বলেন, ২০২১ বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী। এ বছর থেকে আমাদের অর্থনৈতিক উন্নয়ন, সুশাসন ও গণতন্ত্রের নতুন অভিযাত্রা শুরু হোক, এটি সবার আন্তরিক আকুতি।

তারা আরও বলেন, পদ্মা ব্রিজ, রূপপুর পারমাণবিক প্ল্যান্ট, বঙ্গবন্ধু ট্যানেল, বঙ্গবন্ধু স্যাটেলাইট, উড়ালসেতু প্রভৃতি বড় বড় কাঠামোর কারণে জাতীয় প্রবৃদ্ধির উচ্চহার বজায় থাকলেও শিল্পায়ন, ব্যবসা-বাণিজ্য, নারী শিক্ষার উন্নয়ন, জলবায়ু পরিবর্তন, প্রবাসীদের অধিকার, সুশাসন, মানবাধিকার ও গণতন্ত্রের সূচকগুলোতে আমাদের অবস্থান সম্মানজনক বলা যায় না। সেই জন্য সরকারের পাশাপাশি সকল শ্রেণি-পেশার মানুষের উদ্যোগে ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত বাংলাদেশ গড়তে সবাইকে একযোগে কাজ করতে হবে। দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে উন্নত বিশ্বে মাথা উঁচু করে দাঁড়াতে হবে।

পরে করোনায় আক্রান্ত সংগঠনের উপদেষ্টা মাইদুল মিয়ার সুস্থতা, দেশ ও জাতির সমৃদ্ধি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!