গ্রিসে বাংলাদেশিদের জন্য ‘মানি ট্রান্সফার এজেন্সি’ বাড়ানোর উদ্যোগ

গ্রিসের প্রবাসী বাংলাদেশিদের বৈধপথে চ্যানলে রেমিট্যান্স পাঠানোর সুবিধার্থে যেসব এলাকায় মানিট্রান্সফার এজেন্সি নেই, সেখানে শাখা দেয়ার উদ্যোগ নেওয়া হচ্ছে বলে জানিয়েছেন
দেশটিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত আসুদ আহমেদ।

এ ব্যাপারে বাংলাদেশের একটি বাণিজ্যিক ব্যাংকের সঙ্গে আলোচনা চলছে বলেও জানান রাষ্ট্রদূত।

স্থানীয় সময় বৃহস্পতিবার সন্ধায় রাজধানী এথেন্সের বিভিন্ন মানি ট্রান্সফার এজেন্সি পরির্দশনের সময় তিনি এ তথ্য জানান।

Travelion – Mobile

গ্রিসে প্রবাসী বাংলাদেশিদের ব্যাংকিং চ্যানেলে রেমিট্যান্স পাঠানোর জন্য উৎসাহিত করতে দূতাবাসের নেওয়া ধারাবাহিক কর্মসূচির অংশ হিসেবে মানি ট্রান্সফার এজেন্সিগুলো পরিদর্শনে যান রাষ্ট্রদূত।

এ সময় তিনি মানিট্রান্সফার এজেন্সি কর্মকর্তা, প্রবাসী বাংলাদেশি কমিউনিটি নেতা ও সাধারণ প্রবাসী গ্রাহকদের সঙ্গে মতবিনিময়ও করেন।

গ্রিসের মানিট্রান্সফার এজেন্সি কর্মকর্তা, প্রবাসী বাংলাদেশিদের সঙ্গে মতবিনিময় করেন রাষ্ট্রদূত আসুদ আহমেদ
গ্রিসের মানিট্রান্সফার এজেন্সি কর্মকর্তা, প্রবাসী বাংলাদেশিদের সঙ্গে মতবিনিময় করেন রাষ্ট্রদূত আসুদ আহমেদ

রাষ্ট্রদূত বৈধ চ্যানেলে রেমিট্যান্স প্রবাহ বাড়াতে মানি ট্রান্সফার এজেন্সি কর্মকর্তাদের পরামর্শ নেন এবং প্রবাসী বাংলাদেশিদের আগ্রহী করে তুলতে তাদের সহযোগিতা চান। তিনি এ বিষয়ে কমিউনিটি নেতাদেরও এগিয়ে আসার আহবান জানান।

আরও পড়তে পারেন : গ্রিসে বাংলাদেশি নারীকে হত্যার লোমহর্ষক জবানবন্দি ঘাতকের

তিনি বলেন, করোনা মহামারিতে দুই বছরে রেকর্ড পরিমাণ রেমিট্যান্স পাঠিয়ে প্রবাসী বাংলাদেশিরাই দেশের অর্থনীতিকে সচল রেখেছেন। এবার ইউক্রেন যুদ্ধকে ঘিরে বৈশ্বিক অর্থনৈতিক সংকটের দুঃসময়েও প্রবাসীরা যেন তেমন অবদান রাখতে পারেন সে প্রচেষ্টাই করতে হবে।

প্রবাসী বাংলাদেশিদের বৈধ পথে টাকা পাঠানোর আহবান জানিয়ে আসুদ আহমেদ বলেন,‘হুন্ডির মাধ্যমে টাকা না পাঠিয়ে বৈধ ব্যাংকিং চ্যানেলের মাধ্যমে রেমিট্যান্স পাঠালে দেশের অর্থনৈতিক ভীত মজবুত হয় এবং গ্রাহকও নগদ প্রণোদনা পায়’।

দূতাবাসের প্রথম সচিব (শ্রম) বিশ্বজিৎ কুমার পাল বৈধ চ্যানেলে দেশে রেমিট্যান্স পাঠানোর সুবিধাগুলো প্রবাসীদের কাছে তুলে ধরেন।

আরও পড়তে পারেন : গ্রিসে প্রবাসী বাংলাদেশিদের বেশি মৃত্যু স্ট্রোকে

এ সময় উপস্থিত ছিলেন, বাংলাদেশ কমিউনিটি ইন গ্রিসের সভাপতি আব্দুল কুদ্দুস, সহ সভাপতি আহসান উল্লাহ হাসান, সাবেক সভাপতি তাজুল ইসলাম, সাবেক সহ সভাপতি ফারুক মিয়া, সাধারণ সম্পাদক খালেক মাতুব্বর, নেট মানি ট্রান্সফারের সাবেক কান্ট্রি ম্যানাজার মোতাব্বির মোহাম্মদ, গ্রিস আওয়ামী লীগের সাবেক সাধারণ সহ-সম্পাদক মিজানুর রহমান, সাবেক যুগ্ম সাধারন সম্পাদক রুবেল আহমেদ, মহিলা বিষয়ক সম্পাদক মৌসুমি পারভিন।

আরও উপস্থিত ছিলেন বাংলা-গ্রিক শিক্ষা কেন্দ্রের কমিটির সভাপতি দাদন মৃধা, কমিউনিটি নেতা উরুস আলী, আব্দুল করিম, জসিম উদ্দিন, গ্রিস ছাত্রলীগের সাধারণ সম্পাদক মুমিন খাঁন, ইউরো বাংলা প্রেস ক্লাবের যুগ্ম সম্পাদক মতিউর রহমান মুন্নাসহ বিভিন্ন সংগঠনের নেতারা।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!