গাজায় ফিলিস্তিনী জনগনের জন্য প্রধানমন্ত্রীর ত্রাণ সহায়তা

গাজার ফিলিস্তিনী জনগণের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার পাঠানো মানবিক সহায়তার প্রথম লানটি মিশরীয় রেড ক্রিসেন্টে কাছে হস্তান্তর করা হয়েছে।

মানবিক সহায়তার মধ্যে রয়েছে ৩২ কার্টন শুকনো খাদ্যসামগ্রী। রাফাহ সীমান্তের মাধ্যমে এসব সামগ্রী গাজায় পাঠাবে মিশরীয় রেড ক্রিসেন্ট ।

১৪ নভেম্বর মিশরে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত সামিনা নাজ মিশরীয় রেড ক্রিসেন্টের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ড. রামি এল নাজেরের কাছে ত্রাণ সামগ্রী হস্তান্তর করেন।

Travelion – Mobile

এসময় মিসরীয় রেড ক্রিসেন্টের ডেপুটি প্রধান আমাল এমাম, বাংলাদেশ দূতাবাসের কর্মকর্তার উপস্থিত ছিলেন।

রাষ্ট্রদূত এ মানবিক সংকটময় পরিস্থিতে অসামান্য ভূমিকার জন্য মিসরীয় সরকার এবং রেড ক্রিসেন্টের প্রতি বাংলাদেশ সরকারের পক্ষ থেকে বিশেষ কৃতজ্ঞতা জানান। একইসাথে তিনি ফিলিস্তিনের ভ্রাতৃপ্রতিম জনগণের প্রতি বাংলাদেশের একাত্মতা প্রকাশ করেন।

রাষ্ট্রদূতের নেতৃত্বে বাংলাদেশ দূতাবাসের প্রতিনিধি দল রেড ক্রিসেন্ট সদর দপ্তরে স্বেচ্ছাসেবী কর্মীদের গাজায় সাহায্য পাটানোর কার্যক্রম সরেজমিনে পরিদর্শন করেন। রাষ্ট্রদূত স্বেছাসেবীদের এ অবদানের জন্য ধন্যবাদ জানান।

মানবিক সহায়তার প্রথম চালানটি গত ২২ অক্টোবর ইজিপ্ট এয়ারওয়েজের নিয়মিত ফ্লাইটে ঢাকা থেকে কায়রো বিমানবন্দরে পৌঁছে। মিসরীয় সরকারের অনুমতি এবং অন্যান্য দাপ্তরিক প্রক্রিয়া শেষে ৮ নভেম্বর বিমানবন্দর থেকে চালানটি সংগ্রহ করা হয়।

বিভিন্ন দেশ এবং অন্যান্য আন্তর্জাতিক সংস্থা থেকে আসা বিপুলসংখ্যক মানবিক সহায়তার চাপের কারণে কায়রো বিমানবন্দরে পুরো প্রক্রিয়াটি সম্পূর্ণ করতে সকল দেশ ও সংস্থাকে অনেক সময় ব্যয় করতে হচ্ছে।

দূতাবাস জানায়, বাংলাদেশ সরকারের পাঠানো দ্বিতীয় ও তৃতীয় মানবিক সহায়তা (ঔষধ সামগ্রী) কায়রো বিমানবন্দরে পৌঁছেছে। কূটনৈতিক ও দাপ্তরিক প্রক্রিয়া শেষে খুব শীঘ্রই চালান দুটি গাজায় ফিলিস্তিনী জনগনের কাছে পাঠানো হবে।

সব খবর জানতে, এখানে ক্লিক করে আকাশযাত্রার ফেসবুক পেইজে লাইক দিয়ে যুক্ত থাকার অনুরোধ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!