কুয়েতে ৩১ আগস্টের পরে ‘স্বয়ংক্রিয়’ আকামা নবায়ন হবে না

৩১ আগস্টের পরে প্রবাসীদের ভিসা বা আকামার র মেয়াদ বাড়ানোর কোনও পরিকল্পনা নেই কুয়েতের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের। করোনভাইরাস সংকটের কারণে এর আগে বিমানবন্দরগুলি বন্ধ থাকায় মন্ত্রণালয় সব ধরণের আকামা স্বয়ংক্রিয় নবায়ন করেছিল।

২০২০ সালের এর মন্ত্রিপরিষদীয় রেজোলিউশন নং 366/455 তে উল্লেখ করা হয়েছে যে, প্রায় ৪ লাখ ৫ হাজার প্রবাসী এই মাসের শেষ পর্যন্ত স্বয়ংক্রিয়ভাবে তাদের আকামা নবায়ন করতে হবে। এই সুযোগ নিতে এবং এ মাসের শেষের আগেই আকামা জন্য তাদের অবশ্যই স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের ওয়েবসাইটে যেতে হবে। না হলে তারা লঙ্ঘনকারী হিসাবে বিবেচিত হবেন এবং আইনি সমস্যায় পড়বেন ও জরিমানা দিতে হবে।

আল রাই টিভির খবর অনুযায়ী, পরিবার, পর্যটন বা বাণিজ্যিকভাবে ভিজিট ভিসায় দেশে প্রবেশ করা প্রায় ১ লাখ বিদেশি রয়েছেন। তারা এই মাসের শেষের দিকে কুয়েত ত্যাগ করার কথা রয়েছে। তাদের ভিসার মেয়াদ বাড়ানোর জন্য কোন সময় দেওয়ারও পরিকল্পনা নেই স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে।। যে নিষেধাজ্ঞা লঙ্ঘন করবে তার নাম দেওয়া হবে এবং তিনি আর দেশে প্রবেশ করতে পারবেন না। জরিমানা যা জমা হবে তা স্পনসর বা পৃথক ব্যক্তির উপর চার্জ করা হবে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!