কুয়ালালামপুর রুটে ইউএস-বাংলার অতিরিক্ত ফ্লাইট, প্রবাসীদের আশার আলো

মালয়েশিয়া প্রবাসী বাংলাদেশিদের জন্য উড়োজাহাজের টিকেট এখন অনেকটা সোনার হরিণ। বেশি দাম দিয়েও পাওয়া যাচ্ছে না টিকেট। গত মাস দুয়েক ধরে এমন অবস্থা ‘ব্যাক ফর গুড’ কর্মসূচির আওতায় অবৈধ বাংলাদেশিদের স্বেচ্ছায় ফেরার চাপে।

এই কর্মসূচিতে সাধারণ ক্ষমার সুযোগ নিয়ে প্রতিদিনই মালয়েশিয়া থেকে দেশে ফিরছেন অবৈধভাবে বসবাসরত অনেক বাংলাদেশি । আগস্টে শুরু হওয়া এই কর্মসূচি শেষ হচ্ছে আগামী ৩১ ডিসেম্বর। শেষ সময়সীমা কাছাকাছি হওয়ায় আকাশপথে যাত্রীর চাহিদা এখন অনেক বেশি। উড়োজাহাজে চড়া ভাগ্যের বিষয় হয়ে দাঁড়িয়েছে।

টিকেট বা আসন না পেয়ে স্বেচ্ছায় ফিরতে ইচ্ছুকরা যেমন বিপাকে পড়েছেন, তেমনি এই রুটে নিয়মিত যাতায়াতকারী প্রবাসীরাদের দুর্ভোগ অনেক বেড়েছে।

Travelion – Mobile

এমন পরিস্থিতিতে মধ্য ডিসেম্বরে ঢাকা-কুয়ালালামপুর-ঢাকা রুটে তিনটি অতিরিক্ত ফ্লাইট দেওয়ার ঘোষণা দিয়েছে দেশের অন্যতম বেসরকারী বিমানসংস্থা ইউএস-বাংলা এয়ারলাইন্স।

যাত্রী চাহিদার কারণে অতিরিক্ত ফ্লাইটের ব্যবস্থা করা হয়েছে বলে জানানো হয়েছে, বিমানসংস্থাটির সংবাদ বিজ্ঞপ্তিতে।

বুধবার (২৭ ডিসম্বর) দেওয়া সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, আগামী ১৫, ১৭ ও ১৯ ডিসেম্বর ঢাকা থেকে কুয়ালালামপুর এবং ১৬, ১৮ ও ২০ ডিসেম্বর কুয়ালালামপুর থেকে ঢাকায় এই তিনটি অতিরিক্ত ফ্লাইট চলাচল করবে।

অতিরিক্ত ফ্লাইট তিনটি ঢাকা থেকে কুয়ালালামপুরের উদ্দেশ্যে ছেড়ে যাবে রাত ৮:০০ টায় এবং কুয়ালালামপুরে পৌঁছাবে স্থানীয় সময় রাত ২:০০ টায়। কুয়ালালামপুর থেকে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে আসবে স্থানীয় সময় রাত ৩:০০টায় এবং ঢাকায় পৌঁছাবে ভোর ৫:০০ টায়।

এই রুটে নিয়মিতভাবে প্রতিদিন একটি ফ্লাইট পরিচালনা করছে ইউএস বাংলা। নির্ধারিত তারিখে নিয়মিত ফ্লাইটের সঙ্গে অতিরিক্ত ফ্লাইট তিনটিও চলাচল করবে।

বিস্তারিত তথ্য জানার জন্য নিকটের ট্রাভেল এজেন্ট অথবা ইউএস-বাংলা এয়ারলাইন্সের যেকোনো সেলস্ অফিসে কিংবা-হটলাইন: ১৩৬০৫ অথবা +৮৮-০৯৬৬৬৭১৩৬০৫ অথবা +৮৮-০১৭৭৭৭৭৭৮০০-৬, কুয়ালালামপুর: +৬০১১৫১১৯৫৭৫৭ ফোনে যোগাযোগ করার জন্য অনুরোধ জানানো হয়েছে। এ ছাড়া ইউ এস বাংলার ওয়েবসাইটে ভিজিট করে বিস্তারিত তথ্য জানা যাবে।

চলমান সংকটে ইউএস বাংলার অতিরিক্ত ফ্লাইটের ব্যবস্থায় আশার আলো দেখছেন প্রবাসীরা। দুর্ভোগ কমাতে বড় সহায়তা করবে বলে জানিয়েছেন দেশটির বাংলাদেশি কমিউনিটির নেতারা।

ইউএস-বাংলার জেনারেল ম্যানেজার (পাবলিক রিলেশন) মো. কামরুল ইসলাম আকাশযাত্রাকে বলেন,’অতিরিক্ত ফ্লাইট তিনটি মালয়েশিয়া প্রবাসীদের পাশাপাশি ডিসেম্বরে ছুটিতে কাটাতে যাওয়া বাংলাদেশি পর্যটকদেরও জন্য বড় সুবিধা দিবে।’

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!