কুয়েতে ‘বাংলাদেশ সশস্ত্র বাহিনী দিবস’ উদযাপন

যথাযোগ্য মর্যাদায় কুয়েতে সশস্ত্র বাহিনী দিবস উদযাপন করেছে ‘বাংলাদেশ মিলিটারি কন্টিনজেন্টস্ (বিএমসি) টু কুয়েত।

মঙ্গলবার (২১ নভেম্বর) দেশটির সুবহান সেনানিবাসের বিএমসি সদর দপ্তরে আয়োজিত অনুষ্ঠানে ফিলিস্তিনের দুর্দশাগ্রস্ত জনগণের প্রতি সংহতি প্রকাশ করে অনুষ্ঠানটি সীমিত আকারে আয়োজন করা হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সশস্ত্র বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তা, বিভিন্ন দেশের প্রতিরক্ষা অ্যাটাচ, বাংলাদেশ দূতাবাসের কর্মকর্তা এবং কুয়েতে বাংলাদেশ কমিউনিটির প্রতিনিধিরা।

Travelion – Mobile

প্রধান অতিথি ছিলেন কুয়েত স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জেনারেল ডিপার্টমেন্ট অফ ক্রিমিনাল এভিডেন্সের মহাপরিচালক মেজর জেনারেল ইদ রাশেদ আল ওয়াইহান আল ইনেজী ১৯৯১ সাল থেকে এখন পর্যন্ত বাংলাদেশি সৈন্যদের অবদান ও আত্মত্যাগের কথা স্বীকার করেন।

তিনি আশাবাদ ব্যক্ত করেন, আগামী দিনেও দুই দেশের সশস্ত্র বাহিনীর মধ্যে সুসম্পর্ক আরও দৃঢ়তর হবে।

বিশেষ অতিথি কুয়েত সশস্ত্র বাহিনীর নন-কমিশনড অফিসারস অ্যাফেয়ার্স শাখার পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল লাফি মেলফি আল মুতাইরি বাংলাদেশি সেনাদের আভিযানিক কাজের ভূয়সী প্রশংসা করেন।

শুরুতে কমান্ডার বিএমসি, ব্রিগেডিয়ার জেনারেল মো. তাজুল ইসলাম ঠাকুর, বিএসপি, এসজিপি, এনডিসি, এএফডব্লিউসি, পিএসসি, জি, এমফিল দিনটির গুরুত্ব তুলে ধরে বাংলাদেশ-কুয়েতের সশস্ত্র বাহিনীর মধ্যে বন্ধুত্বের গৌরবময় ইতিহাসের ওপর জোর দিয়ে তার স্বাগত বক্তব্য দেন।

পরে বাংলাদেশ সশস্ত্র বাহিনীর গৌরবময় ইতিহাস এবং বিএমসি টু কুয়েতের কার্যক্রম নিয়ে একটি ভিডিও ক্লিপ, এর পাশাপাশি ১৯৭১ সাল থেকে বাংলাদেশ সশস্ত্র বাহিনী ও ১৯৯১ সাল থেকে বিএমসির ক্রমধারার উপর একটি চিত্র প্রদর্শন করা হয়।

এছাড়া দিনটিকে স্মরণীয় করে রাখার জন্য বিএমসি ম্যাগাজিন-২০২৩ উন্মোচন করা হয়।

সব খবর জানতে, এখানে ক্লিক করে আকাশযাত্রার ফেসবুক পেইজে লাইক দিয়ে যুক্ত থাকার অনুরোধ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!