কুয়েতে প্রবাসীদের ৩২ হাজার ড্রাইভিং লাইসেন্স বাতিল

কুয়েতে চলতি বছরের প্রথম দশ মাসে ১০ মাসে বিভিন্ন দেশের প্রবাসীদের কাছ থেকে ৩২ হাজার ড্রাইভিং লাইসেন্স বাতিল করা হয়েছে। শর্ত পূরণ ঘাটতি বা অবৈধভাবে পাওয়ার অপরাধে এইসব প্রত্যাহার করা হয় বলে কুয়েত ট্রাফিক বিভাগ প্রকাশ করেছে।

এ ছাড়াও, মানসিক বা দৃষ্টি প্রতিবন্ধী নাগরিকদের কাছ থেকে ২৪০০ টি ড্রাইভিং লাইসেন্স প্রত্যাহার করা হয়েছে, যাদের বেশিরভাগই পুরুষ।

ট্রাফিক বিভাগের কর্নেল নওয়াফ আল-হাইয়ান জোর দিয়ে বলেছেন যে, “ট্রাফিক বিভাগ বাসস্থান এবং জনশক্তি বিষয়ক সেক্টর এবং প্রতিবন্ধীদের কর্তৃপক্ষসহ সরকারী সংস্থার সাথে সংযুক্ত করার পরে চালকের লাইসেন্স পাওয়ার ক্ষেত্রে কঠোর অবস্থান নিয়েছে। যারা আগে ড্রাইভিং লাইসেন্স পেয়েছিলেন এবং তাদের পেশা পরিবর্তন করেছে, অথবা একটি শর্ত হারিয়েছে তাদের নিয়ন্ত্রণে ট্রাফিক বিভাগের এই পদক্ষেপ উল্লেখযোগ্যভাবে অবদান রাখে।

Travelion – Mobile

প্রবাসীদের জন্য ইস্যু করা ড্রাইভিং লাইসেন্স নিয়ন্ত্রণের প্রক্রিয়ার অংশ হিসাবে, তিনি ইঙ্গিত দিয়েছিলেন যে “গত বছরের ইস্যুকৃত লাইসেন্সের সংখ্যার তুলনায় চলতি বছরের জানুয়ারির শুরু থেকে অক্টোবর এর শেষ পর্যন্ত ইস্যুকৃত লাইসেন্সের সংখ্যা প্রায় ৪৩% কমেছে। গত যার পরিমাণ ছিল প্রায় ৭২ হাজার ড্রাইভিং লাইসেন্স, যা এ বছর কমে দাঁড়িয়েছে ৪১ হাজারে।

তিনি আরও জানান, প্রবাসী ছাত্র যারা তাদের পড়াশোনা শেষ করার পরে ড্রাইভিং লাইসেন্স পেয়েছিল, তাদের লাইসেন্সে একটি ব্লক স্থাপন করা হয়েছে। এছাড়াও যারা তাদের পেশা পরিবর্তন করেছেন বা শর্ত পূরণ করেননি তাদের লাইসেন্স বাতিল করা হয়েছে। আবাসিক পারমিট নবায়ন করা হবে না যদি না তারা তাদের ড্রাইভিং লাইসেন্স কর্তৃপক্ষের ব কাছে হস্তান্তর না করে।

সূত্র:আরব টাইমস

কুয়েতের আরও খবর
কুয়েতে বাংলাদেশসহ ৭ দেশের প্রবাসীদের ভিসায় বিশেষ অনুমতি লাগবে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!