বিদেশে ‘পাবলিক কূটনীতি’ জোরদারের আহ্বান তথ্য প্রতিমন্ত্রীর

ওয়াশিংটন ডিসিত মতবিনিময় সভা

বিদেশে বাংলাদেশের ইতিবাচক ভাবমূর্তি গড়তে পাবলিক কূটনীতি জোরদার করার আহ্বান জানিয়েছেন তথ্য প্রতিমন্ত্রী ডা. মো. মুরাদ হাসান এমপি।

মঙ্গলবার (২ নভেম্বর) যুক্তরাষ্ট্রের রাজধানী ওয়াশিংটন ডিসিতে বাংলাদেশ দূতাবাসে পাবলিক কূটনীতির গুরুত্ব নিয়ে এক মতবিনিময় সভায় কর্মকর্তাদের উদ্দেশ্যে প্রতিমন্ত্রী এ কথা বলেন।

বাংলাদেশের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ দেশ যুক্তরাষ্ট্রের সঙ্গে সুসম্পর্ক গড়ে তুলতে দূতাবাসের কর্মকর্তাদের বিশেষ মনোযোগ দেওয়ার পরামর্শ দেন প্রতিমন্ত্রী।

Travelion – Mobile

তিনি দেশের অর্থনৈতিক অগ্রগতি এবং কোভিড-১৯ মহামারী থেকে মানুষের জীবন বাঁচাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিচক্ষণ নেতৃত্বের কথা তুলে ধরেন।

দুর্গাপূজার সময় সাম্প্রতিক সহিংসতার কথা উল্লেখ করে প্রতিমন্ত্রী বাংলাদেশ ও সরকারের বিরুদ্ধে বিদেশ থেকে পরিচালিত সব ধরনের অপতৎপরতার বিরুদ্ধে একসঙ্গে দাঁড়ানোর প্রয়োজনীয়তার ওপর জোর দেন।

বৈঠকে যুক্তরাষ্ট্রে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত এম শহীদুল ইসলাম তার স্বাগত বক্তব্যে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে বাংলাদেশের অভ্যুদয়ে গণকূটনীতির ভূমিকার কথা স্মরণ করেন।

তিনি বলেন, বিভিন্ন স্তরে গৃহীত পাবলিক কূটনীতির প্রচেষ্টা বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধের পক্ষে আন্তর্জাতিক জনমত গঠনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে।

রাষ্ট্রদূত বাংলাদেশ ও এর সরকারের বিরুদ্ধে নেতিবাচক প্রচারণা মোকাবেলায় দূতাবাস কর্তৃক গৃহিত বিভিন্ন উদ্যোগের কথাও প্রতিমন্ত্রীকে অবহিত করেন।

তিনি সোশ্যাল মিডিয়ায় নেতিবাচক অপপ্রচার মোকাবিলায় অতিরিক্ত জনবল ও সরঞ্জাম দিয়ে প্রেস উইংয়ের সক্ষমতা জোরদার করতে প্রতিমন্ত্রীর সহযোগিতা কামনা করেন।

পরে প্রতিমন্ত্রী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!