‘কুমিল্লা কমিউনিটি অব আফ্রিকা’র আত্নপ্রকাশ

দক্ষিণ আফ্রিকায় প্রবাসীদের ঐকবদ্ধ করার লক্ষ্য নিয়ে ‘কুমিল্লা কমিউনিটি অব আফ্রিকা’ নামে একটি অঞ্চলিক সংগঠন আত্নপ্রকাশ করেছে।

১৮ জুন দুপুরের পর জোহানসবার্গের ফোর্ডসবাগ এলাকার একটি রেস্টুরেন্টে আত্মপ্রকাশ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। আব্দুল কুদ্দুসের সঞ্চালনায় হাসিবুর রহমানের কুরআন তেলওয়াতের মাধ্যমে অনুষ্ঠান শুরু করা হয়। এতে সভাপতিত্ব করেন মুহাম্মদ হোসেন মান্নান।

প্রবাসের সব খবর জানতে, এখানে ক্লিক করে আকাশযাত্রার ফেসবুক পেইজে লাইক দিয়ে যুক্ত থাকার অনুরোধ

Travelion – Mobile

প্রধান অতিথি হিসেবে উপস্থিতি ছিলেন ডাক্তার এজি মাহমুদ। বক্তব্যে তিনি বলেন, দক্ষিণ আফ্রিকায় আমাদের ঐকবদ্ধ হয়ে চলতে হবে। তরুণ প্রজন্মের সাফল্যগুলো আমাদের সবার মধ্যে ছড়িয়ে দিতে হবে। প্রবাসে মিলেমিশে চললে সবাই ভালো থাকব।

আত্নপ্রকাশ অনুষ্ঠানে উপস্থিত প্রবাসীদের সর্মথনে শাহাদত হোসেনকে সভাপতি ও মুহাম্মদ আব্দুল খালেককে সাধারণ সম্পাদক এবং মীর হোসেন মিরুকে সাংগঠনিক সম্পাদক করে ৫১ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করা হয়।

এছাড়া সিনিয়র সহসভাপতি হয়েছেন ইমরান হোসেন বাবুল, যুগ্ন সাধারণ সম্পাদক আব্দুল কুদ্দুস, সহ-সাংগঠনিক সম্পাদক বাসু দেবনাথ, কোষাধ্যক্ষ ইসমাইল হোসেন মোশাররফ, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক সালেহ আহমেদ মিলন এবং সাংস্কৃতিক সম্পাদক হয়েছেন হাসিবুর রহমান শিপন।

নবগঠিত কমিটির সভাপতি শাহাদাত হোসেন বলেন, দক্ষিণ আফ্রিকায় বাংলাদেশিদের সাথে বিভিন্ন ধরনের অন্যায় ঘটে চলেছে। অপহরণ, দোকান দখল, এবং সালিশ বাণিজ্যে অতিষ্ঠ প্রবাসীরা। কুমিল্লাবাসীসহ বাংলাদেশিদের সার্থ রক্ষা ও নিরাপত্তা নিশ্চিত করা হবে এ সংগঠনের প্রথম কাজ।

“আপনারা যে যেখানে থাকেন না কেন কোনো বিপদআপদ হলে আমাদের সাথে যোগাযোগ করবেন। কয়েক ঘন্টার মধ্যে আমরা পৌঁছে যাব। সাধারণ সম্পাদক মুহাম্মদ আব্দু্ল খালেক শুভেচ্ছা বক্তব্যে সংগঠনের লক্ষ্য হাসিলে সবার সহযোগিতা কামনা করেন”।

দক্ষিণ আফ্রিকায় প্রবাসীদের ঐকবদ্ধ করার লক্ষ্য নিয়ে কুমিল্লা কমিউনিটি অব আফ্রিকার আত্নপ্রকাশ অনুষ্ঠানে প্রায় শতাধিক প্রবাসী অংশগ্রহণ করেন।

প্রবাসের সব খবর জানতে, এখানে ক্লিক করে আকাশযাত্রার ফেসবুক পেইজে লাইক দিয়ে যুক্ত থাকার অনুরোধ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!