কাতারে ২ কোটি টাকা নিয়ে লাপাত্তা প্রবাসী, বিপদে তিন বাংলাদেশি

এক ওমানি নাগরিকের দোকান থেকে ২ কোটি ১০ লাখ টাকা আত্মসাৎ করে দেশে পালিয়ে এসেছেন কাতারপ্রবাসী এক বাংলাদেশি। আর এই ঘটনায় বিপদে পড়েছেন দোকানটিতে কর্মরত বাকি তিন বাংলাদেশি, মালিকের মামলায় তারাও হয়েছেন আসামী।

অর্থ আত্মসাত করে করে পালিয়ে আসার অভিযোগ ওঠা বাংলাদেশির নাম মাসুদুর রহমান মাসুদ। তার গ্রামের বাড়ি কুমিল্লা সদর দক্ষিণের সালমানপুর। সংবাদ সম্মেলনের মাধ্যমে অভিযোগ জানিয়ে অর্থ উদ্ধার ও মাসুদের কঠোর শাস্তি দাবি করেছেন ভুক্তভোগীরা।

শনিবার (১৩ মার্চ) রাজধানী দোহায় পুরাতন সবজি মার্কেটে এলাকায় আয়োজিত সংবাদ সম্মেলনে দোকানে কর্মরত তিন বাংলাদেশি মামুন হোসেন, কবির হোসাইন ও মোহাম্মদ সাদ্দাম মাসুদুর রহমান মাসুদ ঘটনার বিস্তারিত তুলে ধরেন। এ সময় কতার প্রবাসী বাংলাদেশ কমিউনিটির কয়েকজন নেতাও উপস্থিত ছিলেন।

Travelion – Mobile

ভুক্তভোগীরা বলেন, সেলিয়া সেন্ট্রল সবজি মার্কেটে ওমানি নাগরিক আহমেদ শাকির মোহাম্মদ আল বেলুশি’র একটি দোকান মালিকের অনুপস্থিতে কৌশলে টাকা সরিয়ে নেন মাসুদ। তারপর সবার অজান্তে আত্মসাৎ করা ২ কোটি ১০ লাখ টাকা টাকা নিয়ে দেশে পালিয়ে যায় । দোকানের মালিক ওই সময় ওমান থাকায় মাসুদের পালিয়ে যাওয়ার বিষয়টি ফোনে জানানো হয় এবং ঘটনা শুনে তিনি দ্রুত কাতার ফিরে আসেন। কিন্তু তিনি এসে ‘এই অর্থ আত্মসাতে আমরা জড়িত’ উল্লেখ্য করে কাতার পুলিশের কাছে মামলা করে।

তারা আরও বলেন, ‘দোকানের মালিক এই বিপুল পরিমাণ অর্থ আমাদের তিনজনের কাছে দাবি করে। অন্যথায় যতদিন পর্যন্ত এই অর্থ মালিককে ফেরত না দেব ততদিন পর্যন্ত আমরা দেশে যেতে পারবো না, সে পথ তিনি বন্ধ করে দিয়েছেন, ফলে মহাবিপদে আমরা।’। আমাদের পক্ষে এই টাকা উদ্ধার বা পরিশোধের কোন সক্ষমতা । আমরা কম আয়ের প্রবাসী, কোনভাবে জীবন চালাচ্ছি।

সংবাদ সম্মলেন, দেশে আত্মসাৎকারী মাসুদের কাছ থেকে টাকা উদ্ধারে কাতারের বাংলাদেশ দূতাবাস, বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয়, স্বরাষ্ট্র মন্ত্রণালয়, প্রবাসী কল্যাণ মন্ত্রণালয় ও কুমিল্লা পুলিশ সুপারের সহযোগিতা কামনা করেছেন ভুক্তভোগীদের সঙ্গে কমিউনিটির নেতারাও।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!