কাতারে বাংলাদেশি কমিউনিটির জন্য সচেতনতামূলক সেমিনার

বৃহস্পতিবার (১০ অক্টোবর) সন্ধ্যায় রাজধানী দোহায় কাতারের বাংলাদেশি কমিউনিটির জন্য সচেতনতামূলক একটি সেমিনার আয়োজন করে দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়। মদিনা খলিফাহে ট্রাফিক বিভাগ মিলনায়তনে আয়োজিত সেমিনারে বিপুল সংখ্যক প্রবাসী বাংলাদেশির উপস্থিতি আয়োজকদের দৃষ্টি আকর্ষণ ও প্রশংসা কুড়িয়েছে।

বাংলাদেশ কমিউনিটির কাতার (বিসিকিউ)-এর সার্বিক সহযোগিতায় ও বাংলাদেশ দূতাবাসের দিকনির্দেশনায় সেমিনারে কাতার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সহযোগী অধিদপ্তরগুলোর কর্মকর্তার অংশ নেন। এর মধ্যে ছিল ট্রাফিক সচেতনতা বিভাগ, ‘ড্রাগ এনফোর্সমেন্ট অ্যাডমিনিস্ট্রেশন (ডিইএ), ক্যাপিটাল সিকিউরিটি ডিপার্টমেন্ট, অনুসন্ধান এবং অনুসরণ বিভাগ (Search and Follow up Department), আর্থিক ও সাইবার ক্রাইম প্রতিরোধ বিভাগ, অপরাধ তদন্ত বিভাগ, রেসকিউ পুলিশ বিভাগ (আল-ফাজা), কাতার প্রথা এবং ঐতিহ্য – জনসংযোগ বিভাগ, কাতার ভিসা সেন্টার (বাংলাদেশে) এবং কমিউনিটি পুলিশিং বিভাগ।

সেমিনারে বিপুল সংখ্যক প্রবাসী বাংলাদেশি উপস্থিত ছিলেন
সেমিনারে বিপুল সংখ্যক প্রবাসী বাংলাদেশি উপস্থিত ছিলেন

সংস্থাগুলোর প্রতিনিধিরা কাতারের বিদ্যমান বিচার ব্যবস্থা, নির্দিষ্ট অপরাধ এবং শাস্তি বিষয়ে উপস্থিত প্রবাসী বাংলাদেশিদের বিস্তারিত ধারণা দেন। সে সাথে এসব অপরাধ থেকে দূরে থাকার ক্ষেত্রে নিরাপত্তা ও সুরক্ষার পরামর্শও দেয়া হয়।

কাতারে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত আসুদ আহমেদ ও বাংলাদেশ কমিউনিটির কাতার (বিসিকিউ) এর সভাপতি প্রকৌশলী আনোয়ার হোসেন আকন প্রবাসী বাংলাদেশীদের আইন কানুন মেনে চলার আহবান জানান। এছাড়া নিজেদের যেকোন মতবিরোধ পারস্পরিক সমঝোতা ও সন্ধি স্থাপনের মাধ্যমে সমাধানের পরামর্শ দেন।

সেমিনরে  কাতারের কর্মকর্তাদের সাথে বাংলাদেশের রাষ্ট্রদূত এবং কমিউনিটির নেতারা
সেমিনরে কাতারের কর্মকর্তাদের সাথে বাংলাদেশের রাষ্ট্রদূত এবং কমিউনিটির নেতারা

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!