কাতারে ঐক্যবদ্ধ প্লাটফর্মের ছায়াতলে বাংলাদেশি গণমাধ্যম কর্মীরা

২০২২ ফিফা ফুটবল বিশ্বকাপকে সামনে রেখে এবং প্রবাসী বাংলাদেশিদের কল্যাণে কাজ করার প্রত্যয়ে মধ্যপ্রাচ্যের তেলসমৃদ্ধ দেশ কাতারে বাংলাদেশি মুলধারার গণমাধ্যম কর্মীদের একটি ঐক্যবদ্ধ প্লাটফর্ম গড়ার লক্ষ্যে ঐক্যমতে পৌঁছেছে কর্মরত সাংবাদিকরা।

সম্প্রতি বাংলাদেশ কমিউনিটি কাতার (বিসিকিউ’র) শীর্ষ নেতাদের সঙ্গে মতবিনিময় সভায় “কাতার বাংলা প্রেসক্লাব” ছায়াতলে ঐক্যবদ্ হওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

গত বৃহস্পতিবার স্বাস্থ্যবিধি মেনে ও সামাজিক দূরত্ব বজায় রেখে রাজধানী দোহার স্থানীয় একটি হলে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

Travelion – Mobile

আর টিভি কাতার প্রতিনিধি ই,এম আকাশের সভাপতিত্বে এবং জিটিভি’র কাতার প্রতিনিধি এম,এ সালামের সঞ্চালনায় সভায় অতিথি ছিলেন বীর মুক্তিযোদ্ধা ওমর ফারুক চৌধুরী, বাংলাদেশ কমিউনিটি কাতার বিসিকিউ’র প্রেসিডেন্ট ইঞ্জিনিয়ার আনোয়ার হোসেন আকন এবং বাংলাদেশ লেখক সাংবাদিক এসোসিয়েশন কাতারের সভাপতি কলামিস্ট নুর মোহাম্মদ।

সভায় কাতারে বাংলাদেশি মুলধারার গণমাধ্যম কর্মীদের ঐক্যবদ্ধ করার লক্ষ্যে লেখক সাংবাদিক এসোসিয়েশনের সভাপতি নুর মোহাম্মদ ও প্রবাসী সাংবাদিক সমিতি সভাপতি ই,এম আকাশ যার যার সংগঠনের সকল সদস্যদের নিয়ে দায়িত্ব থেকে অব্যহতি ঘোষণা করেন।

তাছাড়া মুলধারার বাকি গনমাধ্যম কর্মীদের সাথে নিয়ে সবার সর্বসম্মতিক্রমে বাংলা গণমাধ্যম কর্মীদের মর্যাদা রক্ষায় “কাতার বাংলা প্রেসক্লাবে সকলে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়।
এসময় উপস্থিত ছিলেন বাংলা টিভির বিশেষ প্রতিনিধি আকবর হোসেন বাচ্চু, ডিবিসি নিউজ টিভি ও দৈনিক বাংলাদেশ প্রতিদিনের কাতার প্রতিনিধি আমিন বেপারী,সময় টিভির কাতার প্রতিনিধি আনোয়ার হোসেন মামুন, প্রথম আলোর কাতার প্রতিনিধি তামীম রায়হান, দৈনিক আমাদের সময় কাতার প্রতিনিধি কাজী শামীম।

বাংলাদেশ থেকে ভার্চুয়ালে মাধ্যমে আলোচনায় অংশগ্রহণ করেন ছুটিতে থাকা বাংলাভিশনের কাতার প্রতিনিধি ইউছুফ পাটোয়ারী লিংকন, নিউজ টুয়ান্টিফোর টিভির কাতার প্রতিনিধি মামুনুর রশীদ এবং যমুনা টিভির কাতার প্রতিনিধি আবু হানিফ রানা।

এসময় আগত অতিথিরা, করোনা কালিন সময়ে সাংবাদিকদের ভূয়সী প্রশংসা করেন এবং আগামীতে সাংবাদিকদের ঐক্যবদ্ধ প্লাটফর্ম তৈরি করার জন্য বাংলাদেশ কমিউনিটির পক্ষ থেকে সাংবাদিকদের পাশে থাকার প্রত্যয় ব্যক্ত করেন।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!