কাতারে বাংলাদেশি রাষ্ট্রদূত আসুদ আহমেদকে কমিউনিটির বিদায় সংবর্ধনা

কাতারে নিযুক্ত বাংলাদেশের বিদায়ী রাষ্ট্রদূত আসুদ আহমেদকে ভার্চুয়াল অনুষ্ঠানের মাধ্যমে সংবর্ধনা দিয়েছে বাংলাদেশ কমিউনিটি কাতার।

বুধবার রাতে বাংলাদেশ কমিউনিটির সভাপতি প্রকৌশলী আনোয়ার হোসেন আকনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আমিন রসুল সাইফুলের পরিচালনায় এতে দূতাবাসের বিভিন্ন কাউন্সিলর,বাংলাদেশ কমিউনিটির বিভিন্ন সামাজিক, রাজনৈতিক,সাংবাদিক ও বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ এ সময় ভার্চুয়াল অনুষ্ঠানে অংশগ্রহণ করেন।

এসময় তিনি বিগত ৫ বছর কর্মময় জীবনে রাষ্ট্রদূত বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয় তুলে ধরেন এবং কাতার বাংলাদেশের দ্বিপাক্ষিক সম্পর্ক জোরদারের জন্য ব্যাপক পরিবর্তন বিশেষ ভূমিকা পালন করেছেন। তারমধ্যে উল্ল্যেখযোগ্য ছিল বাংলাদেশে ভিসা সেন্টার চালু, শ্রমবাজার উন্নয়ন,শ্রমিকদের অধিকার আদায়ে স্ক্যান কোম্পানিতে আড়াই হাজার বাংলাদেশি শ্রমিকদের তাৎক্ষণিকভাবে সমস্যা নিরসনে কাজ করা।দূতাবাসের
সেবা প্রত্যাশীদের সেবার মান নিশ্চিত করতে টোকেন সিস্টেমের মাধ্যমে সিরিয়াল প্রদান।

Travelion – Mobile

আগের খবর : কাতারে ঐক্যবদ্ধ প্লাটফর্মের ছায়াতলে বাংলাদেশি গণমাধ্যম কর্মীরা

তাছাড়া ২০১৭ সালে ৫ জুন সৌদি জোটের নেতৃত্বে কাতার অবরোধের মধ্যে প্রবাসী বাংলাদেশিদের সার্বিক সহযোগিতার পাশাপাশি প্রবাসী শ্রমিকদের জীবন মান উন্নয়নে কাজ করা।কাতারে একমাত্র বাংলাদেশি শিক্ষা প্রতিষ্ঠান বাংলাদেশ এম এইচ এম স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার মান উন্নয়নে নতুন ভবন নির্মাণ ও প্রতিষ্ঠানে নতুন দিরেক্টর নিয়োগ করা।পাশাপাশি বাংলাদেশ কমিউনিটি কাতার (BCQ) আনুষ্ঠানিক উদ্বোধন ও মেড ইন বাংলাদেশ প্রদর্শনীয় উন্নয়ন মেলার আয়োজন।

বিদায়ী রাষ্ট্রদূত প্রবাসীদের সাফল্য ও উজ্জ্বল ভবিষ্যৎ কামনা করেন সেই সাথে বাংলাদেশের ভাবমূর্তি বজায় রাখার পাশাপাশি আগামীতে কেউ গ্রিসে গেলে দূতাবাসে যোগাযোগ করার আহ্বান করেন।পরে বাংলাদেশ কমিউনিটির পক্ষ থেকে ভার্চুয়াল অনুষ্ঠানের বিদায়ী রাষ্ট্রদূত আসুদ আহমেদের কর্মময় জীবনে সাফল্যের বিভিন্ন দিক তুলে ধরেন কমিউনিটির নেতৃবৃন্দ।

প্রসঙ্গতঃ কাতারে নিযুক্ত বাংলাদেশের বিদায়ী রাষ্ট্রদূত আসুদ আহমেদ গ্রিসে যোগদান করবেন আর গ্রিসে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত জসিম উদ্দিন কাতারে যোগদান করবেন।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!