করোনায় কোরিয় তারকা দম্পতির উদারতা

করোনাভাইরাস আতঙ্কের মধ্যেই নিজ দেশের জনগণের পাশে দাঁড়িয়েছেন দক্ষিণ কোরিয়ার সংগীত শিল্পী রেইন এবং তার স্ত্রী কিম তা হি।

তবে সরাসরি সহায়তা বা অনুদান নয় এই দম্পতি নিজেদের বাড়িতে ভাড়াটিয়াদের জন্য শতকরা ৫০ ভাগ ছাড় দেওয়ার ঘোষণা দিয়েছেন ।

কোরিয়ান পপ কালচার সাইট আল্কপপ বিষয়টি নিশ্চিত করেছে।

Travelion – Mobile

দক্ষিণ কোরিয়ার রাজধানী সিউলের গ্যাংনাম স্টেশন ও চিয়ংডাম ডং এ দুইটি বাড়ি রয়েছে রেইন ও কিম তা হি দম্পতির। সেই দুুটি বাড়ি ৫০ শতাংশ ছাড়ে ভাড়া দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

প্রথম খবর জানা যায়, কিম তা হি তার গ্যাংনাম স্টেশনের ভবনের ভাড়াটেদের ভাড়া ৫০ শতাংশ কমিয়ে দিয়েছিছেন, যা তাত্ক্ষণিকভাবে নেটিজেনদের প্রশংসা অর্জন করে,কারণ গাঙ্গনাম রাজধানীর অন্যতম ব্যস্ততম এবং ব্যয়বহুল অঞ্চল হিসাবে পরিচিত

তার পর পরই, চিয়ংডাম ডং-এ নিজের ভবনের বিল্ডিংয়ের ভাড়াটেদের জন্যও একই কাজ করার বিষয়ে ঘোসণা দেন স্বামী রেইন, এটি এমন একটি অঞ্চল যা অসংখ্য বিলাসবহুল ব্র্যান্ডের আবাসস্থল।

যদিও সঠিক পরিসংখ্যান জনগণের কাছে সরবরাহ করা হয়নি, নেটিজেনরা অনুমান করেছেন যে ভাড়া হ্রাস হ’ল এই দম্পতিটিকে মোটা অংকের লোকসান গুনতে হবে।

একজন নেটিজেন লিখেছেন, “এই প্রথম আমি দেখলাম ধনী ব্যক্তিরা দরিদ্রদের সহায়তা করে, আমি জানতাম যে তারা ভাল মানুষ, তবে আমি তাদের কাছ থেকে এই ধরণের উদারতা আশা করিনি।”

অপর একজন লিখেছেন, প্রাদুর্ভাবের মাঝে সেলিব্রিটিদের ‘মানবিক’ হওয়ার বিষয়ে আমরা অনেক কিছু শুনছি, তারপরেও কোরিয়ার খ্যাতনামা তারকা দম্পতি রেইন এবং কিম তাই হি খুব ভাল বাড়িওয়ালার উদাহরণ দিয়ে মানবতারও সেবায় শরীক হলেন।

এর আগে কোরিয়ান পপ ব্র্যান্ডের র‌্যাপার সুগা করোনা রোগীদের প্রয়োজনীয় চিকিৎসা সরঞ্জামের জন্য জাতীয় দুর্যোগ ব্যবস্থাপনা কমিটিতে এই ১০০ মিলিয়ন ওন অনুদান দিয়েছিলেন।

এ পর্যন্ত দক্ষিণ কোরিয়ায় করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা ৫,৭৬৬। আর করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে ৩৫ জন মানুষ।

করােনা প্রাদুর্ভাবের কারনেদক্ষিণ কোরিয়ার ব্যবসা-বাণিজ্যে প্রচণ্ড আঘাত পেয়েছে, কারণ এখন চীনের বাইরে এই দেশে সংক্রমণের সংখ্যক সবচেয়ে বেশি ।

যদিও বেশিরভাগ ক্ষেত্রে রাজধানী সিউল অনেক দূরের দেগু ও চেওংডোর এসব আক্রান্তের ঘটনা রয়েছে। পর্যটক কমে যাওয়া আর ঘরে বসে থাকায় দেশটির অর্থনীতি মারাত্মক ক্ষতিগ্রস্থ হয়েছে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!