ওয়াশিংটনে আওয়ামী লীগের শান্তি ও উন্নয়ন সমাবেশ

যুক্তরাষ্ট্রের রাজধানী ওয়াশিংটন ডিসিতে স্টেট ডিপার্টমেন্ট ও হোয়াইট হাউসের সামনে শান্তি ও উন্নয়ন সমাবেশ করেছে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠন।

আওয়ামী লীগের ভাষায় গত ২৮ অক্টোবর মহাসমাবেশের নামে ঢাকায় বিএনপি-জামায়াতের নৈরাজ্য, তান্ডব ও বর্বরোচিত পুলিশ হত্যাকান্ড, প্রধান বিচারপতির বাসভনে হামলা, হাসপাতাল ও যানবাহনে অগ্নিসংযোগের ঘটনার প্রতিবাদে এই শান্তি সমাবেশ অনুষ্ঠিত হয়। প্রেসিডেন্ট জো বাইডেন প্রশাসনকে দেশের সর্বশেষ পরিস্থিতি জানানোর জন্য এই সমাবেশের আয়োজন করা হয়।

ওয়াশিংটন ডিসিতে স্টেট ডিপার্টমেন্ট ও হোয়াইট হাউসের সামনে আওয়ামী লীগের শান্তি ও উন্নয়ন সমাবেশ
ওয়াশিংটন ডিসিতে স্টেট ডিপার্টমেন্ট ও হোয়াইট হাউসের সামনে আওয়ামী লীগের শান্তি ও উন্নয়ন সমাবেশ

সোমবার (৩০ অক্টোবর) নিউইয়র্ক থেকে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড.সিদ্দিকুর রহমানের নেতৃত্বে বিপুল সংখ্যক নেতা কর্মীরা বাস যোগে গিয়ে ওয়াশিংটন ডিসিতে এ শান্তি সমাবেশ করেন।

প্রথমে স্টেট ডিপার্টমেন্টের সামনে নেতা কর্মীরা বিভিন্ন শ্লোগানে মুখরিত করে বেশ কিছু সময় অবস্থান করে। তারপর সেখান থেকে উন্নয়ন কর্মকাণ্ডের বিভিন্ন ফের্টুন-ব্যানার নিয়ে পথভ্রমনে তারা যান হোয়াইট হাউসের সামনে এবং সেখানে আবারো শ্লোগান মিছিল দিয়ে প্রকম্পিত করে তুলেন।

ওয়াশিংটন ডিসিতে স্টেট ডিপার্টমেন্টের সামনে শান্তি ও উন্নয়ন সমাবেশে যুক্তরাষ্ট্র যুবলীগের নেতারা
ওয়াশিংটন ডিসিতে স্টেট ডিপার্টমেন্টের সামনে শান্তি ও উন্নয়ন সমাবেশে যুক্তরাষ্ট্র যুবলীগের নেতারা

সমাবেশে অংশগ্রহণকারীরা আওয়ামী লীগ সরকারের পক্ষে নানা শ্লোগানের পাশাপাশি গত ২৮ অক্টোর ঢাকায় বিএনপি-জামায়াতে ইসলামীর সন্ত্রাসী কর্মকান্ডের বিরুদ্ধেও শ্লোগান দেন।

Travelion – Mobile

স্টেট ডিপার্টমেন্টর সামনের সমাবেশ শেষে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগেরপক্ষ থেকে একটি স্মারকলিপি যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী অ্যান্থনী ব্লিঙ্কেন করাকরেপাঠানো হয়। স্মারকলিপিতে শেখ হাসিনা সরকার প্রতিশ্রুত অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন এবং বিএনপি-জামায়াতের নৈরাজ্যের কথা সহ দেশের সর্বশেষ পরিস্থিতি সংক্ষেপে তুলে ধরা হয়।

সমাবেশে অংশ নেন নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগ, যুক্তরাষ্ট্র যুবলীগ, যুক্তরাষ্ট্র ছাত্রলীগ, স্বেচ্ছাসেবকলীগ, শ্রমিকলীগ, মহিলা আওয়ামী লীগ, নিউইয়র্ক স্টেট আওয়ামী লীগ, মেট্রো ওয়াশিংটন, ভার্জিনিয়া, মেরিল্যান্ড, পেনসেলভেনিয়া, সাউথ জার্সি মেট্রো, কানেকটিকাট, জর্জিয়া, ফ্লোরিডা আওয়ামী লীগ।

হোয়াইট হাউসের সামনে শান্তি সমাবেশে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতারা।
হোয়াইট হাউসের সামনে শান্তি সমাবেশে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতারা।

সমাবেশে দলের উল্লেখযোগ্য নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের উপদেষ্টা ডা. মাসুদুল হাসান, সহ সভাপতি এম ফজলুর রহমান ও সামসুদ্দীন আজাদ, সাধারণ সম্পাদক আব্দুস সামাদ আজাদ, যুগ্ম সম্পাদক নিজাম চৌধুরী ও আইরীন পারভীন, সাংগঠনিক সম্পাদক আব্দুর রহীম বাদশা, আব্দুল হাসিব মামুন ও মহিউদ্দিন আজাদ, প্রচার ও প্রকাশনা সম্পাদক দুলাল মিয়া এনাম, প্রবাসী বিষয়ক সম্পাদক সোলায়মান আলী, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ড. আব্দুল বাতেন, জনসংযোগ সম্পাদক কাজী কয়েস, নিউইয়র্ক স্টেট আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহীন আজমল, সহ সভাপতি শেখ আতিক, আওয়ামী লীগ নেতা হিন্দাল কাদির বাপ্পা, আলী হোসেন গজনবী, শরীফ কামরুল হীরা, এডভোকেট মোর্শেদা জামান, মেট্রো ওয়াশিংটন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জে আই রাসেল, যুক্তরাষ্ট্র মহিলা লীগের সভাপতি মমতাজ শাহনা, নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগের সভাপতি রফিকুর রহমান ও সাধারণ সম্পাদক ইমদাদ চৌধুরী, সহ সভাপতি এন আমিন, যুগ্ম সাধারণ সম্পাদক নুরুল আমিন বাবু ও দুলাল বিল্লাহ, প্রচার ও প্রকাশনা সম্পাদক শেখ শফিকুর রহমান, কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগ নেতা সাখাওয়াত হোসেন বিশ্বাস, নিউইয়র্কের ব্রঙ্কস বরো সভাপতি আব্দুল মুহিত, ব্রুকলীন বরো সভাপতি নজরুল ইসলাম, যুক্তরাষ্ট্র যুবলীগ নেতা বাহার খন্দকার সবুজ, আতিকুর রহমান সুজন, স্বেচ্ছাসেবক লীগ নেতা নুরুজ্জামান সরদার, ইকবাল হোসেন,ছাত্রলীগ নেতা রায়হান, মহিলা আওয়ামী লীগ নেত্রী সেলিনা আজাদ প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, বিএনপি-জামায়াত আন্দোলনের নামে দেশে নৈরাজ্য সৃষ্টি করছে। অপরদিকে আওয়ামী লীগের রাজনীতি দেশের উন্নয়ন ও অগ্রযাত্রার রাজনীতি। এই ধারা অব্যাহত রাখতে শেখ হাসিনার সরকারকে ক্ষমতায় রাখতে হবে। তারা বলেন, বিএনপি-জামায়াত আবারও তাদের পুরানো খেলায় মেতে উঠেছে। শুরু করেছে হত্যা আর আগুন সন্ত্রাসের রাজনীতি। তারা দেশকে অস্থিতিশীল করার পায়তারা করছে বলেও অভিযোগ করেন। বক্তারা আগামী জাতীয় নির্বাচন সুষ্ঠু, অবাধ ও শান্তিপূর্ণ করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অঙ্গীকারের কথা তুলে ধরেন এবং যুক্তরাষ্ট্র সরকারের সহায়তা কামনা করেন।

ড. সিদ্দিকুর রহমান বলেন, জনসমর্থনহীন অবৈধ অবরোধের নামে বিএনপি-জামায়াত দেশের জনগণের স্বাভাবিক জনজীবন বিঘ্নিত করতে সন্ত্রাসী কর্মকান্ডে করে জঙ্গি দলে পরিণত হয়েছে। তারা যানবাহনে অগ্নিসংযোগ ও মানুষ হত্যা করে দেশের অর্থনীতির চরম ক্ষতি সাধনের পাশাপাশি শেখ হাসিনা সরকারের উন্নয়ন কর্মকান্ডকে ব্যহত করতে চায়। বিএনপি চায় না দেশে উন্নয়ন অব্যাহত থাকুক। তিনি দেশবাসীর প্রবাসীদের মিলে ঐক্যবদ্ধভাবে বিএনপি-জামায়াতের অশুভ রাজনৈতিক উদ্দেশ্য প্রতিহত করার আহ্বান জানিয়ে বলেন আগামী নির্বাচন সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ হবে।

প্রবাসের সব খবর জানতে, এখানে ক্লিক করে আকাশযাত্রার ফেসবুক পেইজে লাইক দিয়ে যুক্ত থাকার অনুরোধ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!