ওমানে লকডাউনকালীন একই প্রদেশের মধ্যেও চলাচল নিষিদ্ধ

ওমানে ক্রমবর্ধমান করোনভাইরাস মামলার বিস্তার প্রতিরোধ নতুন করে বলবৎ করা রাত্রাকালীন নাইট লকডাউনের সময় একই প্রদেশ বা গভর্নরেটের মধ্যেও ব্যক্তি ও যানবাহন চলাচল নিষেধাজ্ঞা অন্তর্ভুক্ত রয়েছে, মানে নিজ শহরেও কেউ এই সময়ে ঘর থেকে বের হতে পারবেন না বা যানবাহন চলাচল করতে পারবে না।

দেশটির সরকারী যোগাযোগ কেন্দ্র (জিসি) সোমবার স্পষ্ট করে এই তথ্য জানিয়েছে। বিবৃতি বলেছে, “রাত ৮টা থেকে সকাল ৫টা পর্যন্ত পর্যন্ত দেশব্যাপী রাত্রিকালীন লকডাউনের সময় ব্যক্তি ও যানবাহন চলাচল প্রতিরোধ করা হবে। সিদ্ধান্তের মধ্যে একই প্রদেশ বা গভর্নরেটের মধ্যে যে কোনও চলাচল রোধ করা অন্তর্ভুক্ত রয়েছে।”

রয়েল ওমান পুলিশের (আরওপি) বিবৃতিতে দেয়া রাতের লকডাউন থেকে অব্যাহতিপ্রাপ্ত কার্যক্রমগুলি হল;
স্বাস্থ্যকর্মী, জরুরী যানবাহন এবং জরুরি সেবা (কেবল বিদ্যুত এবং পানি) পরিবহন।
বেসরকারি হাসপাতাল
স্বাস্থ্য মন্ত্রনালয় দ্বারা নিয়ন্ত্রিত হিসাবে নাইট শিফটে ওষুধ।
বিমা বন্দর এবং সমুদ্র বন্দর।
তিন টন এবং উপরে থেকে সমস্ত ধরণের ট্রাক, নিকাশীর পানি পরিবহনের জন্য পানির ট্যাঙ্ক এবং ট্যাঙ্ক।
কারখানাগুলির কাজ চালিয়ে যাওয়া যেতে পারে, তবে শ্রমিক-কর্মচারীদের লকডাউনের সময়ে কারখানার বাইরে যাওয়ার অনুমতি নেই।
কারখানা এবং গুদামগুলিতে আনলোডিং এবং লোডিং অপারেশন চলবে , তবে শ্রমিক-কর্মচারীদের লকডাউনের সময়ে কারখানার বাইরে যাওয়ার অনুমতি নেই।
বিপণন সংস্থাগুলির সাথে সমন্বয় করে বাণিজ্য ও শিল্প ও বিনিয়োগ প্রচার মন্ত্রণালয়ের মাধ্যমে শুল্কাধীন জ্বালানি স্টেশনগুলি।
তেল ক্ষেত্র।
সরকারী ও বেসরকারী সংবাদমাধ্যম এবং মিডিয়া প্রতিষ্ঠানের কর্মচারীদের যাদের কাজের প্রকৃতি চলাচলের নিষেধাজ্ঞার সময় কভারেজ প্রয়োজন এবং তথ্য মন্ত্রণালয় তাদের এটি করার লাইসেন্স সরবরাহ করবে।

Travelion – Mobile

বিশেষজ্ঞদের মতে, ১ এপ্রিল থেকে ৩১ মে সময়কালওমানে করোনা মহামারি বিকাশের ক্ষেত্রে অত্যন্ত কঠিন পর্যায়ে যাবে, আরও খারাপ পরিস্থিতি এড়াতে সুপ্রিম কমিটি একাধিক কঠোর এবং আরও ব্যাপক ব্যবস্থা গ্রহণ করবে, যা পুরোপুরি লকডাউনের দিকে মোড় নিতে পারে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!