ওমানে রাত্রিকালীন বন্ধ লঙ্ঘনে মোটা জরিমানা, লাইসেন্স বাতিল

ওমানে ক্রমবর্ধমান করোনভাইরাস প্রাদূর্ভাবের পরিপ্রেক্ষিতে সুপ্রিম কমিটির আরোপিত চলমান রাত্রিকালীল বন্ধের সিদ্ধান্ত লঙ্ঘনকারী যে কোনও বাণিজ্যিক প্রতিষ্ঠান বা কার্যক্রম মোটা অংকের জরিমানা, বন্ধ ও লাইসেন্স বাতিলের মুখোমুখি হতে হবে।

মাস্কাট পৌরসভার জারি করা এক বিবৃতিতে বলেছে যে, সিদ্ধান্ত লঙ্ঘনের দায়ে বাণিজ্যিক কার্যক্রম বা প্রতিষ্ঠানের মালিককে ৩০০ রিয়াল জরিমানা, পাশাপাশি তাদের দোকান বন্ধ রাখা হবে। আর একই অপরাধ আবারও করলে ১০০০ রিয়াল জরিমানা এবং ব্যবসা প্রতিষ্ঠানের লাইসেন্স বাতিলের শাস্তি দেওয়া হবে।

করোনা রোধে সুপ্রিম কমিটি গত বৃহস্পতিবার থেকে আগামী ২০ মার্চ পর্যন্ত রাত ৮ টা থেকে সকাল ৫ টা পর্যন্ত দেশের সকল বাণিজ্যিক কার্যক্রম বন্ধ রাখার নির্দেশ দিয়েছে। পেট্রোল পাম্প, হাসপাতাল, ক্লিনিক,এবং ফার্মেসিগুলি এই বন্ধের বিধি থেকে বাদ দেওয়া হয়েছে।

Travelion – Mobile

পৌরসভা কর্তৃপক্ষ বাণিজ্যিক কার্যক্রম বা প্রতিষ্ঠান দ্বারা রাত্রিকালীন বন্ধের সিদ্ধান্তের কোনও লঙ্ঘন দৃষ্টিগোচর হলে তা টোল ফ্রি ১১১১ নম্বরে কল করে অভিযোগ জানাতে নাগরিক ও প্রবাসীদের প্রতি অনুরোধ জানিয়েছে।

পৌরসভার নজরদারি দলগুলি রাজধানীর উপর নজরদারি করবে, যাতে সকল মার্কেট এবং ব্যবসা প্রতিষ্ঠানগুলো রাত ৮ টায় বাণিজ্যিক কার্যক্রমগুলো বন্ধ হওয়া নিশ্চিত করা যায় ।

যারা এই বিধিগুলি মানবেন না তাদের শাস্তি রয়্যাল ওমান পুলিশ (আরওপি) এবং পাবলিক প্রসিকিউশনের সহযোগিতায় কার্যকর হবে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!