ওমানে মিলাদুন্নবী (সা.) পালনে বাংলাদেশ সোশ্যাল ক্লাব

সর্বকালের সর্বশ্রেষ্ঠ মহামানব হজরত মুহাম্মদ (সা.) নবুয়তের সিলসিলায় শেষ নবী। তাঁর জন্ম ও ওফাত দিবস ১২ রবিউল আউয়াল মুসলমানদের কাছে এক পবিত্র দিন। সারা বিশ্বের মুসলিম সম্প্রদায় প্রতি বছর দিনটি পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) হিসেবে পালন করেন।

বাংলাদেশও ধর্মীয় ভাবগাম্ভীর্যের সঙ্গে যথাযথ মর্যাদায় পালিত হয় পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.)। এ উপলক্ষে মাস জুড়ে চলে নানা কর্মসূচি। দেশেই শুধু নয়, প্রবাসেও বাংলাদেশিরা নানা কর্মসুচির মধ্য দিয়ে মিলাদুন্নবী (সা.) পালন করে থাকেন।

মরুর দেশ ওমানে বাংলাদেশি কমিউনিটির রেজিস্ট্রার্ড সংগঠন বাংলাদেশ সোশ্যাল ক্লাব যথাযথ মর্যাদায় পালন করেছে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.)।

Travelion – Mobile

শুক্রবার (২২ নভেম্বর) রাতে ক্লাবটির উদ্যােগে রাজধানী মাস্কাটের ওয়াদি কবির এলাকায় হোটেল ডালমনের মিলনায়তনে এ উপলক্ষে আলোচনা, মিলাদ ও দোয়া মাহফিল এবং চট্টগ্রামের ঐতিহ্যবাহী মেজবানের আয়োজন করা হয় ।

এই পবিত্র আয়োজনে উপস্থিত ছিলেন ক্লাবের কার্যকরী পরিষদের সদস্য, ওমানে বাংলাদেশি কমিউনিটির বিভিন্নস্তরের নেতাসহ বিপুল সংখ্যক প্রবাসী বাংলাদেশি।

হাফেজ মোাহাম্মদ আরিফের কোরআন তেলোয়াতের মধ্য দিয়ে শুরু হয় পবিত্র ঈদে মিলাদুন্নবী (স.) তাৎপর্য নিয়ে আলোচনা সভা।

ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে আলোচনায় বক্তব্য রাখেন  সোশ্যাল ক্লাবের  নেতারা
ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে আলোচনায় বক্তব্য রাখেন সোশ্যাল ক্লাবের নেতারা

ক্লাবের ভারপ্রাপ্ত সভাপতি রেজাউল করিমের সভাপতিত্বে আলোচনায় প্রধান বক্তা ছিলেন ক্লাবের কোষাধ্যক্ষ বিশিষ্ট ওলামায়ে কেরাম আলহাজ্ব মাওলানা আব্দুছ সালাম আল কাদেরী।

আলোচনায় অংশ নেন ক্লাবের ক্লাবের সহ সভাপতি আজিম উল হক বাবুল ও সাধারণ সম্পাদক এম.এন আমিন ।

বক্তারা বলেন, আইয়ামে জাহেলিয়াতের অন্ধকার দূর করে তৌহিদের মহান বাণী নিয়ে এসেছিলেন মহানবী হজরত মুহাম্মদ (সা.)। প্রচার করেছেন শান্তির ধর্ম ইসলাম। তাঁর আবির্ভাব এবং ইসলামের শান্তির ললিত বাণীর প্রচার সারা বিশ্বে আলোড়ন সৃষ্টি করে।

রাসুলের আগমনের দিনটির গুরুত্ব বুঝাতে গিয়ে প্রধান বক্তা বলেন, যার উসিলায় সমস্ত মাখলুকাত সৃষ্টি, তাঁর আগমনে ত্রিভূবন আলোকিত। সৃষ্টিকর্তার অশেষ করুণা ও রহমত হিসেবে ধরণীর বুকে আগমণ করেছেন, তাঁর আগমনের দিনটি সর্বশ্রেষ্ঠ বরকতময়।’

তিনি মহানবী (সা.)-এর জীবনাদর্শ অনুসরণ করে ভ্রাতৃত্ববোধ ও মানবকল্যাণে ব্রতী হওয়ার আহ্বান জানান।

মিলাদ ও কিয়াম শেষে মোনাজাতে মুসলিম বিশ্ব, দেশ এবং ওমান প্রবাস ও প্রবাসীদের কল্যাণে দোয়া করা হয়। মাহফিল পরিচালনা করেন মাওলানা আবদুছ সালাম । সবশেষ আয়োজন মেজবানে প্রবাসী বাংলাদেশিরা অংশ নেন।

[প্রিয় পাঠক, আকাশযাত্রা প্রবাস বিভাগে আপনিও লিখতে পারেন। রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিকসহ কমিউনিটির নানান খবর, সংগঠনের খবর, ভ্রমণ, আড্ডা,আনন্দ-বেদনার গল্প, ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণসহ যে কোনো বিষয়ে লিখে পাঠাতে পারেন। লেখা ছবিসহ মেইল করুন [email protected] এই ঠিকানায়]

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!