ওমানে তারাবিহ-ইফতার মাহফিলে নিষেধাজ্ঞা, বাড়লো মাস্কাট লকডাউন

ওমানে পুরো রমজান জুড়ে ইফতার মাহিফলসহ সব ধরনের সমাবেশ ও মসজিদে তারাবিহসহ নামাজ আদায়ে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। এছাড়া রাজধানী মাস্কাট প্রদেশে লকডাউনের মেয়াদ আগামী ৮ মে পর্যন্ত বাড়ানো হয়েছে।

ওমান নিউজ এজেন্সীর জানায়, সোমবার (২০ এপ্রিল) দেশটির কোভিড -১৯ (কেরানাভাইরাস) মহামারী প্রতিরোধ ব্যবস্থা পরিচালনা করার দায়িত্বে নিয়োজিত সুপ্রিম কমিটির বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

স্বরাষ্ট্রমন্ত্রী সাইয়িদ হামুদ বিন ফয়সাল আল বুসাইদীর সভাপতিত্বে এই বৈঠক কমিটির সদস্যেরা কোভিড -১৯-এর প্রতিরোধ ব্যবস্থা নিয়ে আলোচনা করে অনেকগুলি নতুন সিদ্ধান্ত গ্রহণ করে।

Travelion – Mobile

সুপ্রিম কমিটি পবিত্র রমজান মাসে সকল ধরণের সমাবেশ এড়াতে জনগণের প্রতি আহ্বান জানিয়েছে এবং সিদ্ধান্ত নিয়েছে যে, কেবলমাত্র আযানের জন্য খোলা বাদে সারাদেশের সকল মসজিদ বন্ধ থাকবে। তারবির নামায পড়ারও অনুমতি নেই।

মসজিদ বা অন্যান্য জায়গায় যেমন তাঁবু, পাবলিক এলাকায় ইফতারসহ ইফতারসহ রমজানভিত্তিক সমাবেশ আয়োজনের উপর কঠোর নিষেধাজ্ঞা জারি করেছে।

এ ছাড়া সামাজিক ও ক্রীড়া এবং অন্যান্য সাংস্কৃতিক সমাবেশ এবং সকল ধরণের সামাজিক কর্মকাণ্ড নিষিদ্ধ করেছে।

সুপ্রিম কমিটি করোনাভাইরাস প্রতিরোধের ব্যবস্থা হিসেবে মাস্কট গভর্নরেটের লকডাউনের সময়সীমা ৮ মে সকাল দশটা পর্যন্ত বাড়িয়েছে।

বৈঠকে সুপ্রিম কমিটি পবিত্র রমজান মাসের আগমন উপলক্ষে, মহামান্য সুলতান হাইথাম বিন তারেকে প্রতি আন্তিরক শুভেচ্ছা জানান এবং একই সঙ্গে তাঁর সুস্থতা ও সুস্বাস্থ্য ও প্রশান্তি কামনা করেন। এ ছাড়া কমিটি ওমানি জনগণ এবং আরব ও মুসলিম সম্প্রদায়সহ সমগ্র মানবজাতিকে মহামারী থেকে রক্ষা করতে সর্বশক্তিমান আল্লাহর কাছে প্রার্থনা করেন।

এদিকে রোববার স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেওয়া সবশেষ তথ্য অনুযায়ী আরও ১৪৪ জন যুক্ত হয়ে ওমানে করােনাভাইরাস আক্রান্তের সংখ্যা ১,৪১০ জনে পৌঁছেছে। এর মধ্যে ৭ জন মারা গেছেন এবং ২৩৮ জন সুস্থ হয়েছেন।

রোববার মন্ত্রণালয় ৫৯ বছর বয়সী একজন বাসিন্দার মৃত্যুর ঘোষণা দেয়।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!