কুয়েতে ১৬ ঘন্টা কারফিউ এবং সরকারি ছুটি ঈদ পর্যন্ত

কুয়েতে কারফিউয়ের সময়সীমা আরও ৩ ঘন্টা বাড়িয়ে ১৬ ঘন্টা করা হয়েছে এবং সরকারি ছুটির আরও একমাস বাড়ানো হয়েছে। অন্যদিকে দিকে কুয়েতের প্রবাসী অধ্যুষিত দুই এলাকা জিলিব আল সুয়েখ ও মাহবুলা এলাকার লকডাউন দুই সপ্তাহ শেষে অনির্দিষ্টকালের জন্য বাড়ানো হয়েছে।

কোয়ারেন্টিন ও কারফিউ লঙ্ঘনের মাত্রা বেড়ে যাওয়ায় করোনা প্রতিরোধে সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে এই সিদ্ধান্ত নিতে বাধ্য হয়েছে কুয়েত সরকার।

সোমবার ঘোষিত সরকারি সিদ্ধান্ত অনুযায়ী কারফিউ ১৬ ঘন্টার জন্য এবং জাতীয় ছুটি ২৮ মে অবধি বাড়ানো হয়েছে।

Travelion – Mobile

সোমবার (২০ এপ্রিল) সরকারী মুখপাত্র তারেক আল-মেজরেম এই তথ্য দিয়ে সংবাদ সম্মেলনে বলেছেন, সরকারী ও বেসরকারী প্রতিষ্ঠানগুলির ছুটি আগামী ২৮ মে পর্যন্ত বাড়ানো হয়েছে। পরের দুদিন সরকারি ছুটির পর ৩১ মে সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানগুলির কার্যক্রম পুনরায় শুরু হবে।

এর আগে করোনাভাইরাসের কারণে ২৬ শে এপ্রিল পর্যন্ত জাতীয় ছুটি আরোপ করা হয়েছিল।

কারফিউয়ের সময়সীমা সর্ম্পকে আল-মেজরেম জানান রমজান মাসের প্রথম দিন থেকে বিকাল ৪ টা থেকে পরদিন সকাল আটটা পর্যন্ত কারফিউ বলবৎ থাকবে। বর্তমানে বিকেল ৫ টা থেকে সকাল ৬ টা পর্যন্ত কারফিউ চলছে।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের সোমবারের তথ্য মতে, আরও ৮০ জন নতুন করে যুক্ত হয়ে কুয়েতে করোনাভাইরাস আক্রান্ত আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৯৯৫ জনে। এর মধ্যে চিকিৎসাধীন ১৬১৯ জন, সুস্থতা লাভ করেছেন ৩৬৭ জন, সংকটপূর্ণ ৩৯ জন। আর এ পর্যন্ত মারা গেছেন ৯ জন।

সোমবার নতুন আরও ২ জনের মৃত্যু ঘোষণা করা হয়। একজন ৫৫ বছর বয়সী ভারতীয় নাগরিক ও অপর জন ৪৯ বছর বয়সী বাংলাদেশি নাগরিক।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!