ওমানে করোনা-আক্রান্ত আরও ৬ জন শনাক্ত, মোট ১২

উপদ্রুত দেশের দশনার্থীদের প্রবেশে নিষেধাজ্ঞা

ওমানে করোনাভাইরাসে আক্রান্ত আরও ৬জন শনাক্ত হয়েছে। এ নিয়ে মধ্যপ্রাচ্যের দেশটিতে করোনায় আক্রান্তের সংখ্যা ১২ জনে দাঁড়াল।

মঙ্গলবার দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের এক বিবৃতিতে বলা হয়েছে,”করোনাভাইরাসে আক্রান্ত নতুন ৬ জন ইসলামী প্রজাতন্ত্র ইরানে ভ্রমণ শেষে দেশে ফিরে আসা ওমানের বাসিন্দা। এর মধ্যে ৪ জন ইরানি এবং দুই জন ওমানি নাগরিক। তাদের প্রত্যেকে কোয়ারান্টাইনে রাখা হয়েছে।

এর আগে শনাক্ত ৬ জনের মধ্যে ২ জন পুরোপুরি সুস্থ হয়ে ওঠেছেন বলে মন্ত্রণালয় জানিয়েছে।

Travelion – Mobile

এদিকে করোনভাইরাস প্রাদূর্ভাবের দেশগুলো থেকে আগতদের প্রবেশে নিষেধাজ্ঞা জারি করেছে ওমান সরকার।

সোমবার পররাষ্ট্র মন্ত্রণালয় (এমওএফএ) জারি করা বিবৃতি বলা হয়েছে,”যে দেশগুলিতে এই রোগের প্রাদূর্ভাব ঘটেছে সেখান থেকে আগত দর্শনার্থীদের বৈধ ভিসা থাকলেও বিমানবন্দর, সমুদ্র বন্দর এবং স্থলবন্দরগুলি দিয়ে ওমানে প্রবেশের অনুমতি দেওয়া হবে না। ট্রানজিট যাত্রীরাও এমন নিষেধাজ্ঞার আওতায় পড়বেন।”

রয়্যাল ওমান পুলিশ (আরওপি) এবং পাবলিক অথরিটি ফর সিভিল ডিফেন্স অ্যান্ড অ্যাম্বুলেন্স, বিমানবন্দর, সমুদ্রবন্দর ও স্থল সীমান্ত ক্রসিংয়ের অপারেটরদের সমন্বয়ে স্বাস্থ্য মন্ত্রনালয় (এমওএইচ), করেনা উপদ্রুত অঞ্চল থেকে সরাসরি বিমান উড়ান স্থগিতকরণ ও নিয়ন্ত্রণ ব্যবস্থা এবং সংক্রমণ প্রতিরোধ বাস্তবায়নের বিষয়ে কাজ করে যাচ্ছে এবং সীমান্ত নিয়ন্ত্রণ করছে।

সিঙ্গাপুর এবং জাপান থেকে আগত ভ্রমণকারীদের জন্য কোয়ারানটাইন স্থানান্তর করা হয়েছে তবে চীন, ইরান, দক্ষিণ কোরিয়া এবং ইতালি থেকে আগত সমস্ত ভ্রমণকারীদের জন্য এটি প্রয়োগ করা অব্যাহত রয়েছে।

চীন ও ইরানে সরাসরি বিমান চলাচল স্থগিত করা হয়েছে, পাশাপাশি ইতালি থেকে চার্টার ট্যুরিজম ফ্লাইটও ওমানে আসাও স্থগিত করা হয়েছে ।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!