ওমানের জালানে শেষ হল বাংলাদেশিদের ক্রিকেট টুর্নামেন্ট

চ্যাম্পিয়ন 'ভাই ভাই ক্রিকেট একাদশ'

ওমানের বাণিজ্যিক ও পর্যটন শহর জালানের প্রবাসী বাংলাদেশীদের বিনোদনের বড় আয়োজন শর্টপিচ গোল্ডকাপ ক্রিকেট টুর্নামেন্ট ২০১৯ উৎসবমূখর পরিবেশে শেষ হয়েছে। এবার টুর্নামেন্টের দশম আসরে স্থানীয় প্রবাসী বাংলাদেশিদের ১২টি দল অংশ নেয়।

২২ নভেম্বর রাতে স্থানীয় জালান বানী বু আলী মিনি স্টেডিয়ামে বিপুল সংখ্যক প্রবাসী বাংলাদেশির উপস্থিতে অনুষ্ঠিত টুর্নামেন্টের ফাইনালে ‘ভাই ভাই ক্রিকেট একাদশ’ চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে। তারা ৮ উইকেটে পরাজিত করে গৈলা ক্রিকেট একাদশকে।

নির্ধারিত ১০ ওভারে ম্যাচে টসে জিতে প্রথমে ব্যাট করতে নেমে গৈলা একাদশ সব উইকেট হারিয়ে ৫৫ রান সংগ্রহ করে। এই টার্গেট নিয়ে খেলতে নেমে ভাই ভাই একাদশ এক ওভার হাতে রেখেই হাবিব ও রনির অসাধারন নৈপণ্যে ৮ উইকেটের বিশাল জয় ছিনিয়ে নেয়।

Travelion – Mobile

এমপায়ার রিদুয়ান ও ইব্রাহিম ফাইনাল খেলাটি পরিচালনা করেন।

ভাই ভাই ক্রিকেট একাদশ ও গৈলা ক্রিকেট একাদশের খেলােয়াড়দের সঙ্গে অতিথিরা
ভাই ভাই ক্রিকেট একাদশ ও গৈলা ক্রিকেট একাদশের খেলােয়াড়দের সঙ্গে অতিথিরা

চ্যাম্পিয়ন ভাই ভাই ক্রিকেট একাদশের হাবিব ম্যান অব দি ম্যাচ এবং একই দলের রনি ম্যান অব দি টুর্নামেন্ট নির্বাচিত হয়েছেন।

সমাপনী অনুষ্ঠানের প্রধান অতিথি টুর্নামেন্টের প্রধান পৃষ্ঠপোষক এবং প্রবাসী বাংলাদেশি শিল্প উদ্যােক্তা কিং জালানের চেয়ারম্যান আবদুল মান্নান বিজয়ী ও বিজিত দলকে ট্রফি ও প্রাইজমানি তুলে দেন।

চ্যাম্পিয়ন দলকে ট্রফি ও ২৮৫ মার্কিন ডলার প্রাইজমানি এবং রানার আপ দলকে ট্রফি ও ১৮০ মার্কিন ডলার প্রাইজমানি দেওয়া হয়েছে।

সমাপনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জালান বানি বু আলীর রবাসী বাংলাদেশি ব্যবসায়ী কাজী লোকমান হাকিম, জামল উদ্দিন, মোহাম্মদ হোসাইন, আজিজুল হক লিটন ও রাজনৈতিক ব্যক্তিত্ব মো. পারভেজ, মৌলনা মিজান ও মো. শাহাজান।

রানার আপ গৈলা ক্রিকেট একাদশ
রানার আপ গৈলা ক্রিকেট একাদশ

অনুষ্ঠানে প্রধান অতিথি তাঁর সংক্ষিপ্ত বক্তব্যে বলেন,’খেলাধুলার মতো সুকুমার বৃত্তির চর্চা বিনোদনের পাশাপাশি প্রবাসে বাংলাদেশিদের ইমেজ বৃদ্ধিতে ধনাত্মক ভূমিকা রাখে। গত ১০ বছর ধরে এই আয়োজনের মাধ্যমে সে প্রচেষ্টায় অব্যাহত রেখেছে জালানে বাংলাদেশি কমিউনিটি।’

আবদুল মান্নান বলেন, ‘এ ধরণের নানা সামাজিক, সাংস্কৃতিক ও সৃষ্টিধর্মী কর্মসূচির আয়োজনের মাধ্যমে জালানে আমরা বাংলাদেশি কমিউনিটির মধ্যে মেলবন্ধন ও সম্প্রীতি বজায় রাখতে পেরেছি। এই ক্রিকেট টুর্নামেন্টে মতো প্রতিটি আয়োজনেই কমিউনিটির স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ এ মেলবন্ধনকে আরও সুদৃঢ় করছে।’

প্রসঙ্গতঃ, ২০১০ সাল থেকে জাকজমকের এই ক্রিকেট টুর্নামেনেটর আয়োজন হয়ে আসছে স্থানীয় বাংলাদেশি কমিউনিটির উদ্যাগে।

আগের খবর
জাতীয় দিবসে ওমানের জালানে বাংলাদেশিদের বর্ণাঢ্য আয়োজন

[প্রিয় পাঠক, আকাশযাত্রা প্রবাস বিভাগে আপনিও লিখতে পারেন। রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিকসহ কমিউনিটি ও সংগঠনের নানান খবর, ভ্রমণ, আনন্দ-বেদনার গল্প, ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণসহ যে কোনো বিষয়ে লিখে পাঠাতে পারেন। লেখা ছবিসহ মেইল করুন [email protected] এই ঠিকনায়]

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!