ওমানের জাতীয় দিবস উদযাপনে বাংলাদেশিদের উৎসব

বাংলাদেশ সোশ্যাল ক্লাবের বর্ণিল আয়োজন

কারো গলায় জাতীয় পতাকার লাল, সবুজ আর সাদা রঙের মিশ্রনের মাফলার, কারো মাথায় একই বর্ণের টুপি আর শিশু কিশোরদের হাতে ছোট্ট ছোট্ট জাতীয় পতাকা।

চারপাশে বাহারী বেলুন-ফেস্টুনে সাজানো পার্ক। একপাশে টাঙ্গানো মহামান্য সুলতানের ছবি সম্বলিত ব্যানার। এর মাঝেই উৎসবে মেতে ওঠেছে বাংলাদেশি কমিউনিটি পরিবার।

শুক্রবার (৩০ নভেম্বর) বাংলাদেশ সোশ্যাল ক্লাবের আয়োজনে ওমানের জাতীয় দিবস উদযাপন উপলক্ষে এমন পরিবেশ ছিল রাজধানী মাস্কাটের গোবরায় বিচ পার্কটি।

অনুষ্ঠানে বর্ণিল সাজে অংশ নেন বাংলাদেশি কমিউনিটি পরিবার
অনুষ্ঠানে বর্ণিল সাজে অংশ নেন বাংলাদেশি কমিউনিটি পরিবার

দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত চলা বর্ণিল আয়োজনে উৎসব ওমান-বাংলাদেশ দুদেশের সংস্কৃতি মিলেমিশে একাকার হয়ে যায়। উপস্থিত হয়েছিলেন ক্লাবের সদস্য ও তাদের পরিবার, বাংলাদেশি কমিউনিটির বিভিন্ন পর্যায়ের নেতা, ক্লাবের শুভাকাঙ্ক্ষী ও প্রবাসী বাংলাদেশিরা।

Travelion – Mobile

দুপুরের মধ্যাহ্ন ভোজনের পর বর্ণাঢ্য র‌্যালি মাধ্যমে শুরু হয় অনুষ্ঠান। এরপর কোরআন তেলোয়াত, বাংলাদেশের জাতীয় সঙ্গীত ও ওমানের জাতীয় সঙ্গীত পরিবেশনের মধ্য দিয়ে শুরু হয় মূল অনুষ্ঠান।

বাংলাদেশ সোশ্যাল ক্লাবের সাধারণ সম্পাদক এম.এন আমিনের সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতি সিরাজুল হক বলেন, ওমানের রাষ্ট্র নায়ক মহামান্য সুলতান কাবুস বিন সাঈদ এবং ওমানের প্রতি সম্মান রেখে প্রতি বছর বাংলাদেশ সোশ্যাল ক্লাব জাতীয় দিবস পালন করে থাকে। এবারো যথাযোগ্য মর্যাদা আর উৎসবের মধ্য দিয়ে আমরা পালন করেছি। এরই মধ্য দিয়ে ওমান-বাংলাদেশের ভ্রাতৃত্বের যে বন্ধন রয়েছে, তা আরো সুদৃঢ় হবে।’

ওমানের জাতীয় দিবসে বাংলাদেশ সোশ্যাল ক্লাবের বর্ণাঢ্য আয়োজন
ওমানের জাতীয় দিবসে বাংলাদেশ সোশ্যাল ক্লাবের বর্ণাঢ্য আয়োজন

অনুষ্ঠানের শেষ পর্বে দেশীয় শিল্পীদের পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্টান সকলকে মুগ্ধ করে।

[প্রিয় পাঠক, আকাশযাত্রা প্রবাস বিভাগে আপনিও লিখতে পারেন। রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিকসহ কমিউনিটি ও সংগঠনের নানান খবর, ভ্রমণ, আনন্দ-বেদনার গল্প, ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণসহ যে কোনো বিষয়ে লিখে পাঠাতে পারেন। লেখা ছবিসহ মেইল করুন [email protected] এই ঠিকনায়]

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!