একুশের বইমেলায় প্রবাসী লেখক রাসেল আহম্মেদের “ভ্রমি বিস্ময়ে”

এবারের অমর একুশের বইমেলায় বেরিয়েছে পর্তুগালপ্রবাসী লেখক, সাংবাদিক ও সমাজকর্মী রাসেল আহম্মেদের দেশ বিদেশের ভ্রমন বিষয়ক বই “ভ্রমি বিস্ময়ে”। দক্ষিণ এশিয়া, মধ্যপ্রাচ্য ও ইউরোপসহ ১৮ টি দেশের ৫০ টির বেশী শহরে ভ্রমনের অভিজ্ঞতার আলোকে ৩৬ টি গল্প স্থান পেয়েছে বইটিতে।

ভ্রমন অভিজ্ঞতার পাশাপাশি লেখক তুলে আনার চেষ্টা করেছেন প্রবাস জীবনের নানান দিক। ভ্রমন মানুষকে যেমন সমৃদ্ধ করে তেমনি সৃষ্টিকর্তার নিপুন কারিগরি দেখার মাধ্যমে আমাদের অন্তর চক্ষু উন্মোচনের সুযোগ সৃষ্টি করে। তাছাড়া যারা প্রবাসে রয়েছেন বিশেষ করে মধ্যপ্রাচ্য এবং ইউরোপে তাদের নানাবিধ খুটিনাটি বিষয়, সুখ দুঃখ, অর্জন এবং সমস্যা ও সম্ভাবনার কথা ফুটে উঠেছে বিভিন্ন গল্পে। তাই এই ভ্রমন বিষয়ক বইটি সকল শ্রেনীর পাঠকের জন্য অনন্য।

বাংলাদেশ ট্রাভেল রাইটার্স এসোসিয়েশন প্রকাশিত এবং বাতিঘর পরিবেশিত বইটির প্রচ্ছদ করেছেন আনিসুজ্জামান সোহেল। ১৬৮ পৃষ্ঠার বইটির মূল্য বাংলাদেশি মূদ্রায় ৩৭০ টাকা। এছাড়া ইউরোপের বিভিন্ন দেশে পাওয়া যাবে ৫ ইউরোতে। বই মেলার বাতিঘর প্রকাশনীর স্টলে (৩৫৮-৩৬০) সোমবার থেকে এই বইটি পাওয়া যাবে। তাছাড়া অনলাইন প্ল্যাটফর্ম ‘রকমারি’ এবং দেশের সকল অভিজাত বই বিপনিতেও পাওয়া যাবে।

Travelion – Mobile

বইটি প্রসঙ্গে লেখক বলেন, “দেশ বিদেশের বাস্তবভিত্তিক ভ্রমন অভিজ্ঞতা আলোকে কিছু প্রেক্ষাপট ও স্মৃতিচারণ করার চেষ্টা করেছি ছোট ছোট গল্পের মাধ্যমে এবং আশাকরি তা পাঠক সমাজের কাছে সমাদৃত হবে। যেসব দেশ বা শহরগুলো গল্পে এসেছে তা পাঠকমহল তাদের পরবর্তী ভ্রমনের জন্য যথেষ্ট তথ্য এবং রসদ পাবে। অথবা সেখানে না গিয়েও কিছু সময়ের জন্য নিজেকে কল্পনায় খুজে পাবেন।”

মা ও বাবাকে উৎসর্গ করা বইটির প্রকাশনার সংশ্লিষ্ট সবাইকে লেখক বিশেষ কৃতজ্ঞতা জানিয়েছেন। বিশেষ করে বাংলাদেশ ট্রাভেল রাইটার্স এসোসিয়েশনের সভাপতি আশরাফুজ্জামান উজ্জ্বল, যার অনুপ্রেরণায় বইটি প্রকাশ এবং নামকরনসহ সার্বিক সহযোগিতা করেছেন। তাছাড়া বানান রীতি ও ভাষা বিন্যাসে সহযোগিতা করেছেন নাসির আহমেদ ও মোহাম্মদ নুরুল ইসলাম। বইটি লেখক তার করেছেন।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!