ইউক্রেনে বাংলাদেশি জাহাজে বিমান হামলা, এক নাবিক নিহত (ভিডিও)

ইউক্রেনের অলভিয়া বন্দরে থাকা বাংলাদেশি জাহাজ ‘এমভি বাংলার সমৃদ্ধি’তে রকেট হামলায় এক নাবিক নিহত হয়েছেন। বাংলাদেশি ওই নাবিকের নাম হাদিসুর রহমান। তিনি জাহাজটিতে থার্ড ইঞ্জিনিয়ার হিসেবে কর্মরত ছিলেন।

ভিডিও দেখুন :

YouTube video

Travelion – Mobile

জাহাজের নাবিকেরা জানিয়েছেন, বুধবার স্থানীয় সময় বিকেল ৫টা ১০ মিনিটে (বাংলাদেশ সময় রাত ৯টার দিকে) জাহাজটিতে রকেট হামলা হয়। এতে আগুন ধরে যায়।

বাংলাদেশ শিপিং করপোরেশনের (বিএসসি) ব্যবস্থাপনা পরিচালক (এমডি) কমোডর সুমন মাহমুদ সাব্বির বলেন, ‘আমাদের একজন নাবিক নিহত হয়েছেন। বাকিরা নিরাপদ আছেন।’ কখন ও কীভাবে এ ঘটনা ঘটেছে জানতে চাইলে তিনি বলেন, ‘কীভাবে হলো তা এখনই বলা যাচ্ছে না। বিস্ফোরণ থেকে আগুন লেগে যায়। ঘটনা ঠিক কখন ঘটেছে, সেই প্রতিবেদন আমার আছে আসেনি।’ বাংলাদেশি নাবিকদের সঙ্গে তাঁদের যোগাযোগ আছে বলে জানিয়েছেন কমোডর সুমন মাহমুদ।

বাংলাদেশ শিপিং করপোরেশন নৌপরিবহন মন্ত্রণালয়ের অধীন একটি সরকারি সংস্থা। এই সংস্থার সাধারণ পণ্যবাহী জাহাজ বাংলার সমৃদ্ধি ইউক্রেনের অলভিয়া বন্দরে পৌঁছানোর পর গত ২৪ ফেব্রুয়ারি থেকে সেখানে রয়েছে। জাহাজে বাংলাদেশের ২৯ জন নাবিক রয়েছেন। ওই দিন ভোরেই রাশিয়া ইউক্রেনে হামলা শুরু করে। হামলার সপ্তম দিনে বাংলাদেশি জাহাজে ওই গোলার আঘাতের ঘটনা ঘটল।

বাংলাদেশি জাহাজটিতে হামলার খবর প্রথমে ফেসবুক মেসেঞ্জারে নিশ্চিত করেন জাহাজটিতে থাকা একজন নাবিক। নাম প্রকাশে অনিচ্ছুক ওই নাবিক বলেন, ‘এয়ার স্ট্রাইক (বিমান হামলা) হয়েছে। আমাদের শিপে (জাহাজে)। ইউক্রেনের সময় ৫টা ১০ মিনিটের দিকে। আমরা আগুন নেভানোর চেষ্টা করছি।’ এই প্রতিবেদকের হাতে আসা একটি ভিডিওতে দেখা যায়, জাহাজটিতে বাংলাদেশি নাবিকেরা আগুন নেভানোর চেষ্টা করছেন।

জাহাজটিতে থাকা একজন নাবিকের ভাই আজিজুল হক টাঙ্গাইল সিভিল সার্জন কার্যালয়ে চিকিৎসক হিসেবে কর্মরত। তিনি বলেন, ‘আমাদের ভাইদের জন্য দোয়া করুন।’

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!