আর দেশে ফিরবেন না কাতারপ্রবাসী সন্দ্বীপের মাসুদ

আর দেশে ফিরবেন না কাতারপ্রবাসী মো. মাসুদ (৩৫)। সন্তান আর পরিবার পাবে না প্রিয়জনটির সান্নিধ্যে । একটি দুর্ঘটনা তছনছ করে দিল প্রবাসী পরিবারের স্বপ্ন, বেঁচের থাকার যুদ্ধ।

সড়ক দুর্ঘটনায় আহত হয়ে পাঁচদিন চিকিৎসায় থাকার পর মারা গেছেন কাতারপ্রবাসী বাংলাদেশি রেমিট্যান্সযোদ্ধা মো. মাসুদ (৩৫) । তিনি চট্টগ্রাম জেলার সন্দ্বীপ উপজেলার কালাপানিয়া ইউনিয়নের মো. রুহুল আমিনের ছেলে।

জানা গেছে, গত শুক্রবার রাজধানী দোহার আল উখিরে এই দুর্ঘটনা ঘটে। এক পাকিস্তানি চালকের গাড়ি পিছন দিয়ে মাসুদের পিকআপটিকে জোরে ধাক্কা দেয়। এতে পিকআপটির সামনের অংশ একেবারে দুমড়ে মুচড়ে যায়। মারাত্মক আহত হন সামনের আসনে বসা মাসুদ ও চালক শফিউল ইসলাম।

Travelion – Mobile

আশংখাজনক অবস্থায় দুজনকে উদ্ধার করে ভর্তি করা হয় স্থানীয় হামাদ হাসপাতালে । মাথায় আঘাত পাওয়া মাসুদকে সুস্থ করে তুলতে ৫ দিন ধরে প্রাণপন চেষ্টা করে চিকিৎসকরা। সব চেষ্টা ব্যর্থ করে বুধবার (২৪ নভেম্বর) বিকেলে না ফেরার দেশে চলে যান এই বাংলাদেশি রেমিট্যান্সযোদ্ধা।

মাসুদের গাড়িটির চালক শফিউল একই হাসপাতালে চিকিৎসায় আছেন। তার পায়ে অস্ত্রোপচার করা হয়েছে। তিনি সুস্থ আছেন বলে চিকিৎসকরা জানিয়েছে। শফিউল সর্ম্পকে মাসুদের চাচাতো ভাই।

মাসুদের ছোটভাই কাতারপ্রবাসী জহির উদ্দিন বাবর জানান, জীবিকার তাগিদে ১২ আগে কাতারপ্রবাসী হয়েছিলেন মাসুদ। সেই থেকে টানা এত বছর কাজ করেন কাতারি এক ব্যবসায়ীর বাসায়। বাংলাদেশে তাঁর স্ত্রী ও তিন মেয়ে রয়েছে।

কাতারে বাংলাদেশ দূতাবাস কর্মকর্তা রবিউল ইসলাম আকাশযাত্রাকে জানান, নিহত মাসুদের মরদেহ দ্রুত দেশে পাঠানোর ব্যবস্থা করা হচ্ছে। এ ছাড়া দুর্ঘটনার জন্য দায়ি পাকিস্তানি চালকের কাছ থেকে ক্ষতিপূরণ আদায়ে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

[প্রিয় পাঠক, আকাশযাত্রা প্রবাস বিভাগে আপনিও লিখতে পারেন। রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিকসহ কমিউনিটি ও সংগঠনের নানান খবর, ভ্রমণ, আনন্দ-বেদনার গল্প, ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণসহ যে কোনো বিষয়ে লিখে পাঠাতে পারেন। লেখা ছবিসহ মেইল করুন [email protected] এই ঠিকনায়]

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!