আমিরাতে বাংলাদেশ দূতাবাসে বিজয় দিবস উদযাপন

ভিসা জটিলতা নিরসনের রাষ্ট্রদূতের প্রত্যাশা

বর্তমানে সংযুক্ত আরব আমিরাতের সঙ্গে বাংলাদেশের অন্যরকম একটি সুসম্পর্ক বিরাজ করছে। তাই আশা করা যাচ্ছে বাংলাদেশিদের ভিসা সংক্রান্ত জটিলতাসহ সব সমস্যা দ্রুত কাটিয়ে ওঠা সম্ভব হবে।

আমিরাতের রাজধানী আবুধাবিতে বাংলাদেশে দূতাবাসের উদ্যোগে আয়োজিত মহান বিজয় দিবসের অনুষ্ঠানে এমন প্রত্যাশার কথা জানালেন দেশটিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মুহাম্মদ আবু জাফর।

বুধবার (১৬ ডিসেম্বর) সকালে জাতীয় পতাকা উত্তোলন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ ও পবিত্র কোরআন তেলোয়াতের মধ্য দিয়ে শুরু হয় দূতাবাসের অনুষ্ঠান। কোরআন তেলোয়াত করেন দূতাবাস কর্মকর্তা মুহাম্মদ রেজাউল আলম।

Travelion – Mobile

এক মিনিট নীরবতা ও জাতীয় সংগীত পরিবেশনের মধ্য দিয়ে বিনম্র শ্রদ্ধা আর ভালোবাসা জানানো হয় শহীদের স্বরণে। রাষ্ট্রদূত মুহাম্মদ আবু জাফরে সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী ও পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাণী পাঠ করেন যথাক্রমে দূতাবাসের উপ-মিশন প্রধান মুহাম্মদ মিজানুর রহমান, লেবার কাউন্সিলর মুহাম্মদ আবদুল আলিম মিয়া ও কাউন্সিলর রেয়াজুল হক।

এরপর অনুষ্ঠানে মুক্তিযুদ্ধবিষয়ক প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়। পাশাপাশি রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর ভিডিও বার্তা দেখানো হয়। উপস্থিত ছিলেন বাংলাদেশ প্রেসক্লাব ইউএই-এর সাধারণ সম্পাদক মুহাম্মদ মোরশেদ আলম, সহ-সভাপতি মুহাম্মদ রফিক উল্লাহ, সাংবাদিক মুহাম্মদ আবদুল মন্নান। সবশেষে বিশেষ মোনাজাত করা হয়।

প্রবাসীদের পক্ষ থেকে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ
প্রবাসীদের পক্ষ থেকে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ

রাষ্ট্রদূত মুহাম্মদ আবু জাফর, বাংলাদেশে সংযুক্ত আরব আমিরাতের সদ্য বিদায়ী রাষ্ট্রদূত সাইয়্যিদ আল মেহেরিকে কূটনৈতিক দক্ষতা ও দ্বিপাক্ষিক সম্পর্ক উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখায় বঙ্গবন্ধু পুরস্কার দিয়েছে বাংলাদেশ সরকার। ১৬ ডিসেম্বর বিজয় দিবসে তাকে এ পদক তুলে দেয়া হয়।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন অধ্যক্ষ মীর আনিসুল হাসান, বিমান ম্যানেজার এন সি বড়ুয়া, জনতা ব্যাংকের সিইও মুহাম্মদ আমিরুল হাসান, বঙ্গবন্ধু পরিষদের সভাপতি ইফতেখার হোসেন বাবুল, বাংলাদেশ সমিতির সভাপতি প্রকৌশলী মোয়াজ্জেম হোসেন। মুহাম্মদ শওকত আকবর, নাছির তালুকদার, আশিস বড়ুয়া,মাস্টার এস কে আলাউদ্দিন, মুহাম্মদ বশির ভূইয়া, জাকের হোসেন জসিম, প্রিয়াঙ্কা খন্দকারসহ স্থানীয় কমিউনিটি নেতা ও প্রবাসী নেতারা।

বাংলাদেশ দূতাবাস আবুধাবি ছাড়াও দুবাই কনস্যুলেট, বাংলাদেশ প্রেসক্লাব ইউএইসহ বিভিন্ন বাংলাদেশি সংগঠনের উদ্যোগে সংযুক্ত আরব আমিরাতে যথাযোগ্য মর্যাদায় পালন করা হয়েছে মহান বিজয় দিবস।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!