সৌদির চার গন্তব্যে বিমান বাংলাদেশের ফ্লাইট স্থগিত

বাতিল ঢাকা রুটে সৌদিয়ার ফ্লাইটও

0

করোনাভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে দুই সপ্তাহের জন্য আন্তর্জাতিক সব ফ্লাইট বাতিল করেছে সৌদি আরব সরকার।

নিষেধাজ্ঞার কারণে দেশটির চারটি গন্তব্য বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের নিয়মিত ফ্লাইট স্থগিত করা হয়েছে। অন্যদিকে সৌদির রাষ্ট্রীয় বিমান সংস্থা সৌদিয়া এয়ারলাইন্সেও তাদের ঢাকার রুটে নিয়মিত ফ্লাইট বাতিল করেছে।

সৌদির স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের উধ্বৃতি দিয়ে সরকারি সংবাদ সংস্থা এসপিএ শনিবার জানিয়েছে, আগামীকাল রোববার থেকে পরবর্তী দুই সপ্তাহ ফ্লাইট বাতিল থাকবে।

এদিকে সৌদি আরবের জেদ্দা, মদিনা, রিয়াদ ও দাম্মাম রুটে চলাচলকারী ফ্লাইটগুলো রবিবার থেকে বাতিল করেছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স । বিমানের দায়িত্বশীল সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

তবে আজকের ফ্লাইটগুলোর বিষয়ে এখনও সিদ্ধান্ত জানানো হয়নি।

বিমানের এক দায়িত্বশীল কর্মকর্তা জানিয়েছেন, আজকের ফ্রাইটের বিষয়ে সৌদি কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করা হচ্ছে, কারণ ফ্লাইটগুলোতে গিয়ে ফিরে আসার সময় নিষেধাজ্ঞার সময়ে পড়ে যাবে।

সৌদি আরবের সঙ্গে শুধু বিমান বাংলাদেশেরই ফ্লাইট চলাচল করে। বেসরকারি রিজেন্ট এয়ারওয়ে দাম্মাম রুটে চলাচল করলেও বছর খানেক ধরে স্থগিত রয়েছে।

সৌদিয়া এয়ারলাইন্সের ঢাকা অফিস সূত্রে জানা গেছে, রবিবার থেকে জেদ্দা ও রিয়াদ রুটে তাদের ফ্লাইটগুলো স্থগিত করা হয়েছে।

নিষেধাজ্ঞার কারণে বাংলাদেশ থেকে সৌদি গন্তব‌্য যাত্রী পরিবহনও স্থগিত করেছে বিদেশী বিমান সংস্থাগুলো ।

এদিকে সৌদি দায়িত্বশীলর সরকারি কর্মকর্তার বরাত দিয়ে জানানো হয়, ফ্লাইট বাতিল হওয়ার কারণে সৌদি আরবের যেসব নাগরিক বা দেশটির প্রবাসীরা ফিরতে পারবেন না, তাঁদের জন্য সে সময়টা বিশেষ সরকারি ছুটি হিসেবে গণ্য করা হবে।

সৌদি আরবে ফেরার পরে যাঁদের কোয়ারেন্টিনে রাখা হবে, তাঁরাও এ রকম বিশেষ ছুটি পাবেন।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

Loading...