ওমানে সব শিক্ষাপ্রতিষ্ঠানে লেখাপড়া এক মাস স্থগিত

করোনাভাইরাস (COVID-19 ) প্রতিরোধে

করোনাভাইরাস (COVID-19 ) প্রতিরোধে ওমানের স্কুল, বিশ্ববিদ্যালয়সহ সকল শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষাদান এক মাসের জন্য পাঠদান স্থগিত করা হয়েছে।

ওমান টিভির খবরে বলা হয়, শনিবার (১৪ মার্চ) জারি করা বিবৃতিতে বলা হয়েছে,”রবিবার (১৫ মার্চ) থেকে এক মাসের জন্য সকল শিক্ষাপ্রতিষ্ঠানে পড়াশোনা বন্ধ থাকবে ।”

বিবৃতিতে, করোনাভাইরাসে প্রতিরোধে গঠিত উচ্চ পর্যায়ের কমিটির পক্ষ থেকে, সচেতনতামূলক ব্যবস্থা হিসেবে ওমানি ও প্রবাসী সকল পরিবারকে এই এক মাস তাদের শিক্ষার্থী সন্তানদের বাসায় রাখতে এবং সবাইকে জনসমাবেশে না যাওয়ার আহ্বান জানানো হয়েছে।

Travelion – Mobile

বিবৃতিতে আরও বলা হয়েছে, করোনাভাইরাস (COVID-19) এর বিরুদ্ধে প্রতিরোধ ও সচেতনতার প্রয়োজনীয়তাগুলি ব্যক্তিগত এবং সম্প্রদায় স্তরে অনুসরণ করা উচিত।

সরকারি এই ঘোষণার পরিপ্রক্ষিতে সুলতান কাবুস বিশ্ববিদ্যালয় (এসকিউ) জানিয়েছে যে, তারা ১৫ মার্চ রবিবার থেকে এই বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা স্থগিত করার সিদ্ধান্ত নিয়েছে।

এসকিউ’র এক বিবৃতিতে বলা হয়েছে,”শিক্ষার্থীদের পড়াশোনার সাথে সম্পর্কিত সমস্ত আপডেট এবং এর প্রয়োজনীয়তা বিশ্ববিদ্যালয়ের নিজস্ব মাধ্যমে অবহিত করা হবে।”

শনিবার সবশেষ তথ্য অনুযায়ী ওমানে এ পর্যন্ত করোনাভাইরাস আক্রান্ত রোগীর সংখ্যা ২০ জন। যাদের মধ্যে ১৯ জনই ইরান ও ইতালি থেকে দেশে ফিরে আসা বাসিন্দা। এর মধ্যে আক্রান্ত ৯ জন সম্পূর্ণ সুস্থ হয়ে গেছেন। বাকিদের অবস্থা স্থিতিশীল আছে বলে জানিয়েছে দেশটির স্বাস্থ্য মন্ত্রনালয়।

এদিকে ওমানে করােনাভাইরাস আক্রান্ত কোন রোগী এখনও মারা মারা যায় নি বলে জোর দিয়ে জানিয়ে দিয়েছে রয়্যাল হাসপাতাল কর্তৃপক্ষ।

রয়্যাল হাসপাতালে করোনা-আক্রান্ত এক রোগীর মৃত্যু হয়েছে বলে সোশ্যাল মিডিয়ায় প্রচারিত খবর মিথ্যা ও গুজব বলে উড়িয়ে দিয়ে বিবৃতিতে বলা হয়েছে, “রোগীরা নিবিড় যত্নে আছেন, স্থিতিশীল এবং সুস্থ হয়ে উঠছেন”, বিবৃতিতে বলা হয়েছে।

হাসপাতাল কর্তৃপক্ষ সবাইকে অফিসিয়াল তথ্যের উপর নির্ভর করতে বলেছে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!