ইতালিফেরত ১২৬ বাংলাদেশিকে রাখা হয়েছে হজ ক্যাম্পে

করোনাভাইরাস উপদ্রূত ইতালি থেকে ১২৬ জন বাংলাদেশি দেশে ফিরেছেন। ভেনেতো প্রদেশে থেকে ভেনিস এয়ারপোর্ট হয়ে এমিরেটসের শেষ ফ্লাইটযোগে তারা বাংলাদেশে ফিরেছেন। তাদের আপাতত আশকোনা হজ ক্যাম্পে রাখা হয়েছে।

আজ শনিবার ( ১৪ মার্চ) সকাল সাড়ে ৮ টায় এমিরেটস এয়ারলাইন্সের নিয়মিত ফ্লাইট মোট ১৪২ বাংলাদেশিকে নিয়ে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। এর মধ্যে ইতালি ১২৬ জন বাকিরা দুবাই থেকে ফ্লাইটে ওঠেন।

জানা গেছে, ইতালি থেকে আসা ১২৬ জন যাত্রীকে আপাতত হজ ক্যাম্পে নিয়ে যাওয়া হয়েছে। তাদের কোয়ারেন্টইনে রাখা হবে কিনা সে বিষয়ে তাৎক্ষণিক সিদ্ধান্তের কথা জানা যায়নি।

Travelion – Mobile

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের পরিচালক গ্রুপ ক্যাপ্টেন এএইচএম তৌহিদ-উল আহসান এ তথ্য নিশ্চিত করে বলেন, ‘১৪২ জন যাত্রী নিয়ে এমিরেটসের (ইকে ৫৮২) ফ্লাইটটি সকাল সাড়ে ৮টার দিকে ঢাকায় আসে। সেই ফ্লাইটে যাত্রীদের কোয়ারেন্টাইনে রাখা হবে কি হবে না, সে পদক্ষেপ নেবে বিমানবন্দরের স্বাস্থ্য বিভাগ।’

বিমানবন্দরের স্বাস্থ্য বিভাগের স্বাস্থ্য কর্মকর্তা ডা. শাহরিয়ার সাজ্জাদ আকাশযাত্রাকে জানান, এমিরেটস এয়ারলাইনসের সকালের ফ্লাইটে ১২৬ জন ইতালি থেকে ঢাকায় আসেন। যেহেতু ইতালি থেকে এসেছেন, সে কারণে তাঁদের হজ ক্যাম্পে নেওয়া হয়েছে। তাঁদের কেউ জ্বরে আক্রান্ত নন। স্বাস্থ্য অধিদপ্তরের কর্মকর্তারা স্বাস্থ্য পরীক্ষার পরে ঠিক করবেন তাঁদের কোথায় রাখা হবে।

স্বাস্থ্য অধিদপ্তরের সূত্র বলছে,করোনা শনাক্ত না হলে তাঁদের হোম কোয়ারেন্টিনে রাখার নির্দেশ দেওয়া হতে পারে। সবকিছু নির্ভর করছে তাঁদের স্বাস্থ্য পরীক্ষার ওপর।

এর আগে চীনের উহান থেকে আসা বাংলাদেশিদের হজ ক্যাম্পে কোয়ারেনটাইনে রাখা হয়েছিল। কারও মধ্যে ভাইরাস সংক্রমণের লক্ষণ না পেয়ে ১৪ দিন পর তাদের বাড়িতে ফেরার অনুমতি দেওয়া হয়।

আড়াই মাস আগে চীনের হুবেই প্রদেশের উহান শহরেই প্রথম নভেল করোনাভাইরাসের সংক্রমণ ঘটেছিল। চীনে তিন হাজারের বেশি মানুষের মৃত্যু ঘটানোর পর এখন ইউরোপের দেশ ইতালিতে এই ভাইরাস সবচেয়ে ভয়াবহ রূপ নিয়েছে।

বাংলাদেশে যে তিনজনের দেহে নভেল করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে, তাদের দুজনই এসেছেন ইতালি থেকে। ইতালি থেকে আসা আরও অনেককে ‘হোম কোয়ারেনটাইনে’ রাখার মধ্যে একসঙ্গে শতাধিক ব্যক্তিকে নিয়ে শনিবার এলো এমিরেটসের ফ্লাইটটি।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!